Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সালমানের দলেও ‘বস’ গেইল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

সমসাময়িক অনেক বলিউড তারকাই ক্রিকেটের সঙ্গে যুক্ত। শাহরুখ খানই যেমন, আইপিএলে সেই এক যুগ আগে কিনে রেখেছেন কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি। সঙ্গে আছেন জুহি চাওলা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও দল আছে শাহরুখের, ত্রিনবাগো নাইট রাইডার্স। শিল্পা শেঠি কিংবা প্রীতি জিনতারাও আইপিএলে আছেন রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজিগুলোর মালিকানা নিয়ে। সরাসরি মালিক না হলেও বিভিন্ন সময়ে আইপিএলের বিভিন্ন দলের সঙ্গে বিভিন্ন সময়ে একাত্মতা প্রকাশ করেছেন হৃতিক রোশন, দীপিকা পাড়ুকোন, অভিষেক বচ্চন, ক্যাটরিনা কাইফ, অক্ষয় কুমার। এত দিন এই তালিকায় সালমান খানের নাম ছিল না। অবশেষে ক্রিকেটে আসছেন বলিউডের ‘ভাইজান’।
তবে আইপিএলে নয়, শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগে (এসএলপিএল) নিজস্ব ফ্র্যাঞ্চাইজি নিয়ে আসছেন সালমান। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, সালমানের ফ্র্যাঞ্চাইজির নাম ‘ক্যান্ডি টাসকার্স’। সালমান একা নন, ফ্র্যাঞ্চাইজিতে বিনিয়োগ থাকছে তার পরিবারের আরও দুই সদস্যের- বাবা সেলিম খান ও ছোট ভাই সোহেল খানের। এসেই চমকে দিচ্ছে ক্যান্ডি টাসকার্স। এর মধ্যেই নিশ্চিত হয়েছে, সালমানের দলে খেলতে আসছেন ক্রিস গেইল। ক্যারিবীয় তারকা ছাড়াও দলের বিদেশি তারকাদের মধ্যে আছেন পাকিস্তানের অলরাউন্ডার ওয়াহাব রিয়াজ, ইংল্যান্ডের অলরাউন্ডার লিয়াম প্লাঙ্কেট ও আফগানিস্তানের নাভিন উল হক। লঙ্কান তারকাদের মধ্যে কুশল পেরেরা, কুশল মেন্ডিস, নুয়ান প্রদীপ, সেকুগে প্রসন্ন, আসেলা গুনারত্নে, দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়াকে দেখা যাবে সালমানের দলের হয়ে খেলতে।
ক্যান্ডির ম্যাচ দেখতে সালমান খানকে গ্যালারিতে দেখা যাবে বলে জানিয়েছেন সোহেল খান। দলের খেলোয়াড়দের নিয়ে নিজেদের তৃপ্তির কথাই শোনা গেল তার কণ্ঠে, ‘আমাদের দলে যেসব খেলোয়াড় আছেন, ভক্তদের আগ্রহ কিংবা লিগের মান, সবকিছুই নতুন সম্ভাবনার ইঙ্গিত দিচ্ছে। ক্রিস গেইল অবশ্যই আমাদের দলের “বস”, তবে দল হিসেবেও আমরা অনেক ভালো। শ্রীলঙ্কান তারকাদের মধ্যে কুশল পেরেরা আমাদের ‘আইকন’, আমাদের দলে লিয়াম প্লাঙ্কেট, কুশল মেন্ডিস, ওয়াহাব রিয়াজ, নুয়ান প্রদীপদের মতো খেলোয়াড়ও আছে। অভিজ্ঞতা ও তারুণ্যের দুর্দান্ত মিশেল ঘটেছে আমাদের দলে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বস-গেইল

আরও পড়ুন