Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অস্ট্রেলিয়ায় ‘সঙ্গী’ নিতে মানা কোহলিদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

এবার আইপিএলের মোটামুটি পরিচিত দৃশ্যই বলা চলে এটিকে। ক্রিজে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ব্যাট করছেন বিরাট কোহলি, ওপরে ভিআইপি গ্যালারি থেকে স্ত্রী বলিউড তারকা আনুশকা শর্মা স্বামীকে প্রেরণা জোগাচ্ছেন, উদ্বুদ্ধ করছেন ভালো করার জন্য। করোনাভাইরাসের কারণে এবার আইপিএল ভারতের জায়গায় আরব আমিরাতে হলেও, আনুশকার মতো অনেক খেলোয়াড়ের স্ত্রী বা সঙ্গীরাও চলে এসেছেন মরুরাজ্যে। ক্রিকেটের এই আয়োজন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কোহলিদের পাড়ি জমাতে হবে অস্ট্রেলিয়ায়, সিরিজ খেলার জন্য। সেখানে চাইলেও স্বামীর সঙ্গে যেতে পারবেন না আনুশকা।
ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে এই খবর। আইপিএলে খেলোয়াড়দের সঙ্গে স্ত্রী, সঙ্গী বা অন্যান্য আত্মীয়রা আসতে পারবেন কি না, এ ব্যাপারে বিসিসিআই সরাসরি কোনো সিদ্ধান্ত নেয়নি। সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব ছেড়ে দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলোর ওপর। শেষমেশ স্ত্রী-সঙ্গীদের আসতে বাধা দেয়নি ফ্র্যাঞ্চাইজিগুলো। ফলে গ্যালারিতে দেখা গেছে আনুশকাদের। তবে অস্ট্রেলিয়া সফরে অমনটা হচ্ছে না। সফরে এমনিতেই খেলোয়াড়, কর্মকর্তাদের বিরাট এক বহর যাচ্ছে অস্ট্রেলিয়ায়। জানা গেছে, শুধু খেলোয়াড়ই যাচ্ছেন ৩২ জন। অন্যান্য কর্মকর্তারা তো আছেনই। এরপর করোনার ঝুঁকি নিয়ে খেলোয়াড়দের সঙ্গে তাঁদের পরিবার পাঠানোর কোনো যুক্তি খুঁজে পাচ্ছে না বিসিসিআই। ফলে আরব আমিরাত থেকে কোহলিরা সোজা অস্ট্রেলিয়ায় উড়াল দিলেও, আনুশকাদের ফিরতে হবে ভারতে।
তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও চার টেস্টের সিরিজ খেলতে দীর্ঘ দুই মাস অস্ট্রেলিয়ায় থাকবেন কোহলিরা। সফরে যাতে হুট করে খেলোয়াড়দের নিয়ে কোনো সমস্যা না হয়, সে জন্য অতিরিক্ত খেলোয়াড় সঙ্গে পাঠাচ্ছে বিসিসিআই। ইন্ডিয়ান এক্সপ্রেসকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘নির্বাচক কমিটিকে বলা হয়েছে তারা দলে যত জন ইচ্ছা ডাকতে পারে। আমরা গোটা সফরে পর্যাপ্ত বিকল্প খেলোয়াড় রাখতে চাই দলের সঙ্গে। যাতে কেউ চোটে পড়লে কিংবা অন্য কোনো সমস্যা হলে কাউকে দেশ থেকে ডেকে নিয়ে যাওয়া না লাগে।’
তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সফর শুরু করবে ভারত। এরপর শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ। এর মধ্যে অ্যাডিলেডে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম টেস্টটাই হবে দিনরাতের, খেলা হবে গোলাপি বলে। তবে কোন ম্যাচ কবে হবে, সেটা এখনো ঠিক হয়নি বলে সপ্তাহের শুরুতে জানিয়েছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া

৩ ফেব্রুয়ারি, ২০১৯
১৬ নভেম্বর, ২০১৬
১৫ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন