Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

আলিয়া মাদরাসা সংলগ্ন মাঠ উন্মুক্ত করা হবে

সাংবাদিকদের তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

আলিয়া মাদরাসা সংলগ্ন মাঠটি উন্নয়ন করে তা এলাকার জনগণের জন্য নান্দনিক খেলার মাঠ হিসেবে উন্মুক্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল সাপ্তাহিক নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে পুরাতন কেন্দ্রীয় কারাগার ও আলিয়া মাদরাসা সংলগ্ন খেলার মাঠ এবং কেন্দ্রীয় কারাগার ঘিরে গৃহীত প্রকল্প ও প্রকল্প অনুষঙ্গগুলো পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন মেয়র।

পুরান ঢাকার আলিয়া মাদরাসা সংলগ্ন মাঠ ও পুরাতন কেন্দ্রীয় কারাগার ঘিরে কারা কর্তৃপক্ষের গৃহীত পরিকল্পনা সরেজমিনে প্রত্যক্ষ করার পর ডিএসসিসি মেয়র বলেন, পুরাতন কেন্দ্রীয় কারাগার এবং আলিয়া মাদরাসা সংলগ্ন মাঠ ও পুরাতন কেন্দ্রীয় কারাগার ঘিরে কারা কর্তৃপক্ষের গৃহীত পুরো প্রকল্পের অনুষঙ্গগুলোর আদ্যোপান্ত আমি অবলোকন করেছি।

প্রকল্পে কিছু পরিবর্তন আনা সমীচীন হবে বলে আমি মনে করি। কারণ, প্রধানমন্ত্রী চান, এখানে নান্দনিক পরিবেশ বিরাজ করুক, উন্মুক্ত খেলার মাঠ থাকুক। তাই, এই মাঠকে উন্মুক্ত খেলার মাঠ হিসেবে খুলে দেয়ার জনদাবি রয়েছে। আমি জনগণের সেই দাবির সাথে সহমত পোষণ করছি। এলাকার জনগণের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের উন্নয়নে এই মাঠ উন্মুক্ত করা হবে উল্লেখ করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, কারা কর্তৃপক্ষ চাইলে ওনারা এই মাঠের উন্নয়ন করতে পারেন নতুবা আমরা দক্ষিণ সিটি কর্পোরেশন হতেও এই মাঠের উন্নয়ন করে এলাকার জনগণের জন্য উন্মুক্ত করে দিতে পারি। আমাদের প্রধান বিবেচ্য বিষয় হলো, এই এলাকার জনগণ যাতে এই মাঠের সুবিধা গ্রহণ করতে পারে।

এ সময় পুরাতন কেন্দ্রীয় কারাগার ঘিরে গৃহীত প্রকল্পের অন্যান্য অনুষঙ্গ নিয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রকল্পটি এমনভাবে বাস্তবায়ন করা হবে যেন আমাদের নতুন প্রজন্ম জানতে পারে, উপলব্দি করতে পারে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার কি পরিমাণ ত্যাগের মহিমায় এই দেশকে স্বাধীন করেছে।
ডিএসসিসি মেয়র এ সময় প্রকল্পের আওতায় জেলখানা ঘিরে থাকা ইতিহাস-ঐতিহ্যও সংরক্ষণ করা হবে বলে জানান।



 

Show all comments
  • Kobir Ahmod ২২ অক্টোবর, ২০২০, ৬:৫৪ এএম says : 0
    খুব সুন্দর পরিকল্পনা
    Total Reply(0) Reply
  • Asif Mahafuz ২২ অক্টোবর, ২০২০, ৬:৫৫ এএম says : 0
    সকলের সহযোগিতা ও মেয়র সাহেবের প্রচেষ্টায় পুরাতন ঢাকাকে বসবাসের উপযোগী করে গড়ে তুলতে আমরা আশাবাদী। আশা করি আমাদের ঢাকা শহর এক সময় ঐতিহ্যবাহী পর্যটন নগরী হয়ে উঠবে।
    Total Reply(0) Reply
  • Imdadul Hoque Soofi ২২ অক্টোবর, ২০২০, ৬:৫৫ এএম says : 0
    মাননীয় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে ‍নূর তাপস তাঁর পরিকল্পিত কাজের পথে এগিয়ে চলেছেন। আধুনিক ঢাকা মহানগরীর স্থপতি শেখ ফজলে নূর তাপস এগিয়ে চলুন। জনতা আছে আপনার পাশে।
    Total Reply(0) Reply
  • Md Soleman Kader Mintu ২২ অক্টোবর, ২০২০, ৬:৫৬ এএম says : 1
    মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোয়া পুরাতন ঢাকাবাসী আপনার মাধ্যমে গ্রীণ ঢাকা সচল ঢাকা বাস্তবায়নের মুখ দেখতে পাবে।
    Total Reply(0) Reply
  • Raees Khan Rabbî ২২ অক্টোবর, ২০২০, ৬:৫৬ এএম says : 1
    ধুপখোলা মাঠের দিকে মেয়রের দৃষ্টি আর্কষণ করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলিয়া-সংলগ্ন-মাঠ
আরও পড়ুন