Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেজাল কসমেটিকস কারখানায় অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভেজাল কসমেটিকসের কারখানা ও দোকানে অভিযান পরিচালনা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল এ অভিযানে ভেজাল কসমেটিকস এবং মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য বিক্রি করায় বেশ কয়েকজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন আদালত।

এর আগে গতকাল দুপুর একটার দিকে চকবাজারের মরিয়ম টাওয়ারে এই অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। তিনি জানান, নিম্নমানের সামগ্রী দিয়ে নামীদামি ব্র্যান্ডের নামে প্রসাধনী তৈরির সুনির্দিষ্ট অভিযোগ তাঁদের কাছে রয়েছে। এই অভিযোগের ভিত্তিতে তাঁরা সেখানে অভিযান করেন। তিনি আরো জানান, ভেজাল কসমেটিকসে নানা ধরনের চর্মরোগের সৃষ্টি হচ্ছে। নকল এসব পণ্য ব্যবহারে শরীরে ক্যান্সারের মতো মারণব্যাধি হতে পারে। এছাড়া স্টিকার বসিয়ে মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য বিক্রি করছে কিছু ব্যবসায়ী। এসব কারণে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানার পাশাপাশি সিলগালা করা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজাল-কসমেটিকস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ