Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

চারজনকে আত্মসমর্পণের নির্দেশ

ব্যারিস্টার ইমতিয়াজ হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

ঢাকার কাঁঠালবাগানের ৯ তলা ভবন থেকে পড়ে ‘মৃত্যু’র ঘটনায় ব্যারিস্টার আসিপর ইমতিয়াজ খান সিজাদের স্ত্রী সাবরিনা শহীদ নিশিতাসহ চার জনকে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ১৫ নভেম্বরের মধ্যে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে তাদেরকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। এছাড়া দায়রা জজ আদালতকে তাদের জামিন আবেদনের বিষয়টি নিষ্পত্তি করার নির্দেশ দেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি মো. হাবিবুল গনি এবং বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আত্মসমর্পণের নির্দেশপ্রাপ্ত অন্য আসামিরা হলেন, ইমতিয়াজের শ্বশুর এএসএম শহিদুল্লাহ মজুমদার, শাশুড়ি রাশেদা শহীদ ও শ্যালক সায়মান শহীদ নিশাত। আসামিদের পক্ষে আগাম জামিন চাওয়া হলে শুনানি শেষে উপরোক্ত আদেশ দেন আদালত। আসামি পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. ওসি উল্লাহ। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক। আসিফের পিতা অ্যাডভোকেট শহীদুল ইসলাম খানও শুনানি করেন।
প্রসঙ্গত: গত ১১ সেপ্টেম্বর ভোর সাড়ে ৪টার দিকে কলাবাগান থানাধীন কাঁঠালবাগান ফ্রি স্কুল স্ট্রিটের ১৬৩ নম্বর বাসার বারান্দা থেকে লাফিয়ে পড়েন সাবেক সংসদ সদস্য (এমপি) শহিদুল ইসলামের ছেলে ব্যারিস্টার আসিফ ইমতিয়াজ খান জিসা (৩৩)। কিন্তু ঘটনাটি আত্মহত্যা নাকি হত্যা এ নিয়ে সন্দেহ সৃষ্টি হয়। জিসাদের পিতা এ ঘটনায় মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মসমর্পণের-নির্দেশ
আরও পড়ুন