Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কায়সারের মৃত্যু পরোয়ানা কেন্দ্রীয় কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ১:৩৯ পিএম | আপডেট : ১:৪১ পিএম, ২২ অক্টোবর, ২০২০

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জাতীয় পার্টির নেতা ও সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের মৃত্যু পরোয়ানা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে ট্রাইব্যুনালের কর্মকর্তারা মৃত্যু পরোয়ানা নিয়ে কারাগারে উদ্দেশ্যে নিয়ে যান। গতকাল বুধবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে রায়ের সত্যায়িত অনুলিপি ট্রাইব্যুনালে পাঠানো হয়। এর আগে মৃত্যুদন্ড বহাল রেখে রায় ঘোষণা করেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৪ বিচারপতির আপিল বেঞ্চ এ রায় দেন। ২০১৪ সালের ২৩ জানুয়ারী সৈয়দ কায়সারকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। চলতি বছরের ১৪ জানুয়ারি সংক্ষিপ্ত রায় ঘোষণা করে আপিল বিভাগ। রায়ে ৩ টি অভিযোগে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড বহাল রাখে আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবতাবিরোধী অপরাধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ