Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

তাই বলে একটি টিকটিকির দাম ৩২ লাখ টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৩:৩৩ পিএম

অবাক হওয়ার কথাই। যে কেউ শুনলেই চমকে উঠবেন। তাই বলে একটি টিকটিকির দাম ৩২ লাখ টাকা? যুক্তরাষ্ট্রের ক্যালিফর্নিয়ার পুলিশ জানিয়েছে, এগুলি অস্ট্রেলিয়ান লেস মনিটর প্রজাতির টিকটিকি। বিরল এই টিকটিকি দু’টির দাম ৭৫ হাজার মার্কিন ডলারেরও বেশি। যা বাংলাদেশি টাকায় প্রায় ৬৪ লাখ টাকা। ক্যালিফর্নিয়ার লং বিচ পুলিশ বিভাগ জানিয়েছে, গত বছর নভেম্বরে জেটিকে রেপটাইল থেকে টিকটিকি দু’টি চুরি যায়। এ খবর জানিয়েছে মার্কিন গণমাধ্যম দি ইকোনোমিক্স টাইম।
চুরি যাওয়া বিরল টিকটিকি উদ্ধার করা হয়েছে আমেরিকায়। পুলিশ জানায়, দু’টি বিরল প্রজাতির টিকটিকি চুরি হয়েছিল প্রায় এক বছর আগে। অনেক খোঁজের পরে দু’টিকেই উদ্ধার করেছেন গোয়েন্দারা। সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে চোরকেও। টিকটিকি দু’টি গত বছর নভেম্বরে চুরি হয়।
চুরি যাওয়ার পরই সেগুলি উদ্ধারের চেষ্টা করেন গোয়েন্দারা। কিন্তু কিছুতেই সেগুলির কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। অবশেষে গোয়েন্দারা প্যানোরমা সিটির একটি বাড়ি থেকে উদ্ধার করেন। এই চুরির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
তবে টিকটিকিগুলির স্বাস্থ্য ভালই আছে এবং কোনও চোট আঘাতও নেই বলে জানিয়েছেন তদন্তকারীরা। সাদা কালো ছোপ ছোপ অদ্ভুত দর্শন এই বড় বড় টিকটিকিগুলিকে আবার তাদের পুরনো ঘর জেটিকে রেপটাইলসে ফিরিয়ে দেওয়া হয়েছে। সূত্র : দি ইকোনোমিক্স টাইম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর

২৫ ফেব্রুয়ারি, ২০২০
৫ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন