Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে ২৪ ঘন্টায় রেকর্ড পরিমাণ ১৯৫.৫ মিলিমিটার বৃষ্টিপাত, জনজীবন বিপর্যস্ত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৪:৫২ পিএম

একটানা প্রবল বর্ষণে পটুয়াখালীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গতকাল বুধবার সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি এখনো চলছে। গতকাল বুধবার সন্ধ্যার পরে বৃষ্টি কিছুটা থেমে থাকলেও, রাত নটার পর থেকে অব্যাহতভাবে তা চলছে। এদিকে অব্যাহত বর্ষণের ফলে পটুয়াখালীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শহরের অনেক এলাকায় ড্রেনেজ ব্যবস্থা চালু না থাকার কারণে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি করেছে। অতিবৃষ্টিতে বিনা বাতাসে গাছ পড়ে বিধ্বস্ত হয়েছে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের দেয়াল সহ দুইটি ঘর। লাইটপোস্ট ভেঙে বিদ্যুৎ বিচ্ছিন্ন শহরের বহু বাড়িঘর। বিভিন্ন এলাকার রাস্তাঘাটে পানি জমে ব্যাহত হচ্ছে যানবাহন চলাচল। প্লাবিত হয়েছে অসংখ্য মাছের পুকুর ও ঘের।
এদিকে বিরূপ আবহাওয়া ও নদী বন্দরের জন্য দুই নম্বর সতর্কতা সঙ্কেত থাকায় পটুয়াখালী থেকে অভ্যন্তরীণ রুটের ৬৫ ফুটের নীচে সকল ধরনের নৌ যান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।
পটুয়াখালী নদী বন্দরের বন্দর কর্মকর্তা সহকারি পরিচালক খাজা সাদিকুর রহমান জানান, বিরূপ আবহাওয়া নদী বন্দরের জন্য দুইনাম্বার সিগন্যাল থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অভ্যন্তরীণ রুটের ৬৫ ফুটের নীচে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।
এদিকে পটুয়াখালী আবহাওয়া অফিসের ওয়ারলেস অপারেটর মাহবুবা সুখী জানান পশ্চিম মধ্য বঙ্গোপসাগর সুস্পষ্ট লঘুচাপ সৃষ্ট হওয়ায় বৃষ্টিপাত হচ্ছে, গতকাল বুধবার বিকেল ৩ টা থেকে আজ বিকেল ৩টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১৯৫.৫ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে,এটি ২৪ ঘন্টায় এ বছরের সর্বোচ্চ রেকর্ড।এর মধ্যে আজ সকাল ৬ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ১৫৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ