Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৫:১৪ পিএম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ধর্মের সমান অধিকার নিয়ে বসবাস করছে বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষ। আনন্দ উৎসবের মধ্যদিয়ে সনাতন ধর্মাবলম্বীদের যেকোন পুজা ও মুসলমানদের ঈদ উৎসব পালন করে আসছে। তিনি বলেন, বর্তমান সরকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের সেই অসাম্প্রদায়িক চেতনার আলোকে বর্তমান রাষ্ট্র পরিচালনা করছে। রাষ্ট্রের সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে বলেন বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। দুর্গাপুজায় শান্তি শৃঙ্খলা রক্ষা এবং কোন অশুভ শক্তি যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে প্রশাসন ও আইনশৃঙ্খলা তৎপর রয়েছে। তিনি শান্তিপূর্ণভাবে, স্বাস্থ্যবিধি মেনে পুজা পালনের আহ্বান জানান।
২২ অক্টোবর বৃহস্পতিবার হ্ইুপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা প্রশাসন আয়োজিত শারদীয় দুর্গাপুজা সুষ্ঠু ও সুন্দর ভাবে উদযাপনের লক্ষ্যে দিনাজপুর সদর উপজেলাধীন সকল পূজা কমিটর নেতৃবৃন্দের সাথে সতবিনিময় সভা ও সরকারী অনুদান (জিআর চাল) এর বরাদ্দ পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে সদর উপজেলার ১৬৪ পুজা মন্ডপে ৮২ টন জিআর চালের বরাদ্দপত্র প্রদান করা হয়। এতে প্রতিটি মন্ডপ ৫শ কেজি করে চাল পাবে।
দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসী’র সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমদাদ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আলা জোসনা, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল কোতয়ালী অফিসার ইনচার্জ মোজাফ্ফর হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন