Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

রাজশাহীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৬:৩৮ পিএম

আগামী এক মাসের মধ্যে রেজাল্টসহ পাঁচ দফা দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পড়াশোনা করা রাজশাহী বিভাগের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে অনার্স চতুর্থ বর্ষসহ সকল বছরের রেজাল্টের দাবি জানানো হয়। এছাড়া অনেকেই বিভিন্ন বর্ষে পরীক্ষা দিয়েও দীর্ঘদিন ধরে রেজাল্টের জন্য অপেক্ষা করছেন। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রেজাল্ট ঘোষণা না হওয়ায় চাকরির আবেদন করতে পারছেন না তারা।
শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- চলমান পাঁচটি পরীক্ষার খাতা মূল্যায়ন করতে হবে এবং ইনকোর্সের মাধ্যমে স্থগিত পরীক্ষা সমূহের রেজাল্ট দিতে হবে। প্রাথমিক শিক্ষক নিয়োগ ও অর্নাস পাসের সকল চাকরীতে আবেদন করার সুযোগ দিতে হবে।
মৌখিক ও বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রেও বিশেষ গড় পদ্ধতি অনুসরণ করতে হবে। কোন শিক্ষার্থীর ফলাফল অসন্তষ্টজনক হলে পরিস্থিতি স্বাভাবিক হলে পুর্নরায় পরীক্ষা দেওয়ার সুযোগ দিতে হবে।
মানববন্ধনে বক্তব্য দেন, রাজশাহী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম, ইশরাত জাহান, বাগমারার ভবানীগঞ্জ কলেজের শিক্ষার্থী মুক্তিরানী, নাটোর এনএস কলেজের শিক্ষার্থী আলমগীর হোসেন, শিক্ষার্থী মাসুদ আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ