Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের মত বিনিময় সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৭:২৩ পিএম

সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ২২ অক্টোবর) বিকালে সাতক্ষীরা জেলা আইনজীবী ভবনের কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হয়।
জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এস,এম হায়দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ বার কাউন্সিল হাউজ কমিটি ও ৫ নং ট্রাইব্যুনালের সভাপতি এডভোকেট পারভেজ আলম খান।
প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আইনজীবী পরিষদকে অরো গতিশীল ও শক্তিশালী করতে হবে। সকল ভেদাভেদ ভুলে গিয়ে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী বিরোধী শক্তিকে পরাজিত করে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের কমিটিকে ক্ষমতায় আনতে হবে। আর এজন্য দরকার ঐক্য। ঐক্য ছাড়া কোনো কিছুই সম্ভব নয়। তিনি বলেন, অতীতের কথা ভুলে গেলে চলবে না। পাকিস্তানের হানাদার বাহিনীর দোসররা আজো এদেশে রয়েছে। তারা প্রতিনিয়ত ষড়যন্ত্র করছে। সম্মিলিতভাবে এই ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। তা-নাহলে এদের দ্বারা আমরা আবারো ক্ষতিগ্রস্থ হবো।
কোনো ধরনের ষড়যন্ত্র বা কটুত্তিকর কথাবার্তা মেনে নেওয়া হবে না উল্লেখ করে সাতক্ষীরা বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের কয়েকজন সম্পর্কে তিনি বলেন, পূজোর পরেই আবারো আমরা এক জায়গায় বসবো। সেখানে ওই সদস্যরা ছাড়াও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সদর এমপিকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রন জানানো হবে। সকলের প্রচেষ্টায় সাতক্ষীরা বঙ্গবন্ধু আইনজীবী পরিষদকে নতুন আঙ্গিকে সাজিয়ে সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল করে তোলা হবে। আগামী বারের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ক্ষমতায় আসার জন্য একটি নির্বাচনী প্রস্তুতি কমিটি গঠন করা হবে।
সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, সাতক্ষীরা জজকোর্টের পিপি এডভোকেট আব্দুল লতিফ, নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি এডভোকেট জহুরুল হায়দার বাবু, অতিরিক্ত পিপি আব্দুস সামাদ, তামিম আহমেদ সোহাগ, এডভোকেট মোজাহার হোসেন কান্টু, তৌহিদুর রহমান শাহিন, রেশমা পারভীন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময় সভা


আরও
আরও পড়ুন