Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

হাই-টেক পার্কের ওএসএসে যুক্ত আরো ৯ সেবা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৭:৫২ পিএম

দেশী-বিদেশী বিনিয়োগকারীদের দ্রুত সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে আরো নয়টি সেবা যুক্ত করেছে। এ নিয়ে মোট ২০টি সেবা অনলাইনের চালু করলো হাই-টেক কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে এ সেবা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এনডিসি এ কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে বলা হয়, পরিবেশ অধিদপ্তরের পরিবেশ ছাড়পত্র সংক্রান্ত নয়টি সেবা ওএসএস পোর্টালে যুক্ত হয়ে হাই-টেক পার্কের ওয়ান স্টপ সার্ভিস আরো এক ধাপ এগিয়ে গেলো। এখন থেকে বিনিয়োগকারীরা পরিবেশ ছাড়পত্রের জন্য ওএসএস প্লাটফরম ব্যবহার করে অল্প সময়ের মধ্যে সেবা গ্রহণ করতে পারবেন।

২০১৯ সাল থেকে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সেবা প্রদান করে আসছে। এর ধারাবাহিকতায় মোট ১৪৮টি সেবা দেয়া হচ্ছে যার মধ্যে ১১টি সেবা অনলাইনে (https://ossbhtpa.gov.bd/) দেয়া হচ্ছে। চালু হওয়া নয়টি সেবা যুক্ত হওয়ায় এখন সেবা গ্রহীতারা ২০টি সেবা অনলাইনের মাধ্যমে পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন