Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

নয়া দিল্লীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের ভোমরা স্থলবন্দর পরিদর্শন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৮:১৮ পিএম

নয়া দিল্লীতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর পরিদর্শন করলেন। বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে ভারতের উত্তর চব্বিশ পরগণা জেলার বসিরহাট মহাকুমা হয়ে ঘোজাডাঙ্গা ইমিগ্রেশন দিয়ে ভোমরা বন্দরে প্রবেশ করেন।
ভোমরা বন্দরে আসার পর তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব এইচ এম আরাফাত হোসেন ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তাফিজুর রহমান নাসিম। এসময় খুলনা কাস্টমস কমিশনার ভ্যাট ও এক্সাইজ মোঃ মোস্তবা আলীসহ বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মোস্তাফিজুর রহমান নাসিম জানান, রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বন্দরের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন এবং আমদানী রপ্তানী বৃদ্ধিতে কি করণীয় সে বিষয়ে কথা বলেন।
এসময় ভোমরা ব্যবসায়ীদের পক্ষ থেকে তিনি (নাসিম) রাষ্ট্রদূতকে জানান, বাংলাদেশ থেকে যেসমস্ত পন্যবাহি ট্রাক ভারতে যায় সেসমস্ত ট্রাকগুলো রাখার জন্য ঘোজাডাঙ্গা বন্দরে পর্কিং এর ব্যবস্থা করা, ঘোজাডাঙ্গা বন্দরে ব্যবসায়ীদের টাকা পয়সা লেনদেনের জন্য একটি সরকারি ব্যংক স্থাপন এবং বন্দর দিয়ে সকল প্রকার আমদানী রফতানির ব্যবস্থা করা। এছাড়া, ভারত বাংলাদেশ দু’পারের বন্দরে অবকাঠামো উন্নয়নের জন্য অনুরোধ জানানো হয়েছে। বিষয়গুলো গুরুত্বের সাথে দেখবেন বলে ব্যবসায়ীদের বলেছেন রাষ্ট্রদূত মোহাম্মহ ইমরান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন