Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

বাংলাদেশে ঢুকতে পারেননি আরামবাগের ভারতীয় কোচ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৮:৫৭ পিএম

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে প্রবেশের চেষ্টা করেও বাংলাদেশে ঢুকতে পারেননি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল আরামবাগ ক্রীড়া সংঘের ভারতীয় কোচ সুব্রত ভট্টাচার্য! ভিসা থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি না থাকায় ইমিগ্রেশন তাকে আটকে দেয়। ফলে কয়েক ঘন্টা অপেক্ষার পর তারা কলকাতা ফিরে যান সুব্রত।

গত বছরের ক্যাসিনো কা-ে লন্ডভন্ড আরামবাগ ক্রীড়া সংঘ এবারের মৌসুমে একটি ভালো মানের দল গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় আছে। মাঝারী শক্তির একটা দল গড়তে পুরোনো খেলোয়াড়দের ধরে রাখছে তারা। মানসম্মত বিদেশি খেলোয়াড়ও দলে ভেড়ানোর ইচ্ছা তাদের। পাশাপাশি ভারতীয় কোচিং স্টাফ নিয়োগ দিয়ে আসন্ন বিপিএলে সুনাম রক্ষা করতে চাইছে মতিঝিলের ক্লাবটি। সেই লক্ষ্যে ভারতের কোচ সুব্রত ভট্টাচার্যের সঙ্গে চুক্তিও করেছে তারা। আগেভাগেই আরামবাগ সুব্রতর অধীনে কন্ডিশনিং ক্যাম্প করতে চায়। যে কারণে বৃহস্পতিবার সুব্রত ও তার চার সহকারীকে ঢাকায় আনার ব্যবস্থা করেছিল আরামবাগ। কিন্তু বাংলাদেশের ভিসা নিয়েও বেনাপোল সীমান্ত পাড় হতে পারেননি তারা। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি না থাকায় ইমিগ্রেশন টপকাতে না পেরে ফের কোলকাতায় ফিরে যান সুব্রত ও তার সহকারীরা। এ প্রসঙ্গে আরামবাগ ক্রীড়া সংঘের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী বলেন, ‘আমরা জানতাম ভিসা হলেই বাংলাদেশে আসার সুযোগ আছে। কিন্তু করোনাবিধি অনুযায়ী এ মুহুর্তে যেসব ভারতীয় নাগরিক চাকুরি করেন বা মেডিকেল ভিসা নিয়ে আসবেন তারাই শুধু বাংলাদেশে প্রবেশ করতে পারবেন, অন্যরা নয়। আমরা সএই নিয়ম জানতাম না। আমরা চেষ্টা করেও তাদের ঢাকায় আনতে পারিনি। এখন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে নতুন করে আবেদন করবো যাতে আমাদের ভারতীয় কোচিং স্টাফকে বাংলাদেশে প্রবেশের সুযোগ করে দেয়া হয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন