Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

মনোনয়ন দৌড়ে ডজন খানেক প্রার্থী

পুঠিয়া পৌরসভা নির্বাচন

পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২০, ৯:০৮ পিএম

পুঠিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ডিসেম্বরে। এখনো তফসিল ঘোষনা হয়নি। তবে এখনই পুঠিয়া পৌরসভার সব এলাকায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেনি। পৌরবাসীদের মধ্যে নির্বাচন নিয়ে তেমন কোন আগ্রহ দেখা যাচ্ছে না।
নির্বাচনের যতই দিন এগিয়ে আসবে ততই নির্বাচন মুখী হয়ে উঠবে পৌরবাসী বলে মত দিয়েছেন সম্ভাব্য প্রার্থীরা। সম্ভাব্য প্রার্থীরা মাঠে ময়দানে আগাম প্রচারে সরব হয়ে উঠেছে। অনেকেই ভোটারদের সাথে কুশল বিনিময় কর্মী সমাবেশ শুরু করেছেন।
তবে সবচেয়ে বেশি মনোনয়ন নিয়ে তোড়জোড় শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগে সম্ভাব্য প্রার্থীরা। পুঠিয়া পৌরসভায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ডজন খানেক সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমেছেন। মনোনয়ন পেতে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের গোপনে চলছে তোড়জোড়। বিরোধীদল জাতীয় পার্টি ও জামায়াতের মেয়র প্রার্থীদের কোন প্রকার তৎপরতা দেখা যাচ্ছে না। তবে কিছু কিছু ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরাও মনোনয়ন পেতে দোড় ঝাঁপ শুরু করেছেন।
সরকারী দল আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে রয়েছেন, বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসরাম রবি, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও মডেল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল গোলাম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পালোপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুবক্কর সিদ্দিক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পুঠিয়া কলেজের প্রভাষক শাহারিয়ার রহিম কনক, সাবেক ছাত্রলীগ নেতা ও পৌর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খালেদ হোসেন লালন, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাবেক ছাত্রলীগ নেতা ও মিডিয়া কর্মী সৌরভ হাবিব, সাবেক ছাত্রলীগ নেতা এবিএম শাখাওয়াত হোসেন (বাশার) ও বিশিষ্ট ব্যবসায়ী ইব্রাহীম সরকার।
এছাড়ও বিএনপির মনোনয়ন দৌড়ে রয়েছেন, পুঠিয়া পৌরসভার সাবেক মেয়র ও সাবেক পৌর বিএনপির সভাপতি আসাদুল হক আসাদ, সাবেক পৌর যুবদলে সাধারণ সম্পাদক, সাবেক পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাবেক সদস্য বাবুল মিয়া, সাবেক উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক ও সবেক পৌর বিএনপি সাধারণ সম্পাদক আল মামুন এবং সাবেক রাজশাহী জেলা ছাত্রদলে যুগ্ন সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর আহবায়ক কমিটির সদস্য আবুল হোসেন। মনোনয়র প্রত্যাশিদের সকলেই জানিয়েছেন দলীয় মনোনয়ন পেলে তারা ভোট যুদ্ধে থাকবেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন বলেন, আগামী ডিসেম্বর মাসে পুঠিয়া পৌরসভার মেয়াদ উত্তীর্ণ হবে। আমারা মেয়াদ উত্তীর্ণের তালিকা পাঠিয়েছি। নির্বাচনে কমিশন তফসিল ঘোষণা করলে আমাদের নির্বাচনের সকল প্রস্তুতি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ