Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাজীর বিরুদ্ধে মামলা করে বিপাকে বাদী

জামালপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

জামালপুরের মাদারগঞ্জে নিকাহ্ রেজিস্ট্রারের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে ভুয়া কাবিননামা তৈরির অভিযোগে মামলা করে বিপাকে পড়েছেন বাদী। 

প্রতারক কাজীকে রক্ষা করতে প্রভাবশালী আসামিরা মামলা প্রত্যাহারের জন্য বাদীকে সামাজিকভাবে চাপ প্রয়োগসহ হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
মামলায় উল্লেখ করা হয়, ২০১৫ সালের ৮ ডিসেম্বর মাদারগঞ্জ উপজেলার গুনারীতলা গ্রামের হাফিজুর রহমান তার কন্যা হিমি আক্তারকে মেলান্দহ উপজেলার শাহজাতপুর গ্রামের মৃত সুজন মিয়ার ছেলে সৈকত হাসান আকাশের কাছে বিয়ে দেন।
উপজেলার গুনারীতলা ইউনিয়নের নিকাহ্ রেজিস্ট্রার (কাজী) ফজলুর হক প্রমানিকের মাধ্যমে সাড়ে ৪ লাখ টাকা দেনমোহর ধার্য করে বিয়ে করা হয়। হাফিজুর তার মেয়ের বিয়ের সময় যৌতুক নগদ ৩ লাখ টাকা ও গয়নাসহ প্রায় ৫ লাখ টাকা মালামাল দেন। বিয়ের দুই বছর যেতে না যেতেই ফের যৌতুকের দাবিতে হিমির উপর নির্যাতন শুরু করে স্বামী আকাশ। স্বামী-শাশুড়ির নির্যাতন করে তাড়িয়ে দেয় হিমিকে। নিরুপায় হয়ে হিমির বাবা হাফিজুর রহমান মাদারগঞ্জ থানায় নারী ও নির্যাতন দমন আইনে মামলা করেন।
মামলার বাদী হাফিজুর রহমান বলেন, সৈকত হাসান আকাশসহ অন্যান্য আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী এবং কাজীর বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলায় তদন্ত দেয়ায় আসামিরা ক্ষিপ্ত হয়ে মামলার বাদী হাফিজুর ও তার মেয়েকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপাকে-বাদী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ