Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ভিকটিম পরিবারের সাথে কাদের সিদ্দিকীর সাক্ষাৎ

টাঙ্গাইলে গণধর্ষণ

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

টাঙ্গাইলের গোপালপুরে কলেজছাত্রী গণধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ভিকটিমের মা বাদী হয়ে গত মঙ্গলবার রাতে ৫ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছেন। মামলায় কাগুজিআটা গ্রামের শফিকুল ইসলাম, এনামুল, জালাল, আব্দুল খালেক, আলতাব হোসেনেকে অভিযুক্ত করা হয়েছে। গোপালপুর থানার ওসি মোশারফ হোসেন মামলার বিষয়টি জানান।
এদিকে, গতকাল বৃহস্পতিবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ভিকটিম ও তার পরিবারের সাথে দেখা করতে আসেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম। তিনি ভিকটিম ও তার পরিবারের সাথে কথা বলেন এবং চিকিৎসার বিষয়ে খোঁজ নেন। এ সময় ধর্ষণের ঘটনাটি ধামাচাপা দিতে বিএনপি ও আ.লীগ রাজনৈতিক মেরুকরণ করছেন বলে মন্তব্য করে তিনি বলেন, মেয়েটির উপর অমানবিক অত্যাচার করা হয়েছে। সামাজিক অবক্ষয়ের কারণেই এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটছে এবং দিন দিন তা বেড়েই চলছে। এ ধরণের অপরাধ প্রবণতা দূর করতে হবে। কিন্তু সেটা হচ্ছে না। সামাজিক আন্দোলন ও প্রতিরোধের মাধ্যমেই এর থেকে উত্তোরণ সম্ভব বলে মন্তব্য করেন তিনি। তিনি আরও বলেন, ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাকুক তাদের আইনের আওতায় আনা জরুরি।
ভিকটিমের মা বলেন, আমার মেয়ের উপর পাশবিক নির্যাতন চালানো হয়েছে। সে এখন মানসিক ও শারিরীকভাবে অসুস্থ। যারা তার উপর এমন অত্যাচার করেছে তাদের দ্রæত গ্রেফতার করা হোক। আমি তাদের সর্বোচ্চ শাস্তির দাবি করছি। টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, অভিযোগ পাওয়ার পরই আমরা তৎপর হয়েছি। ঘটনার তদন্ত চলছে। এর সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।
জানা যায়, গত ১৯ অক্টোবর সন্ধ্যার দিকে গোপালপুর উপজেলার মোহনপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে কাগুজিআটা গ্রামের কয়েকজন মিলে ওই কলেজছাত্রীকে জোড়পূর্বক নৌকায় তুলে নিয়ে যায়। পরে একটি বাড়িতে তাকে আটকে রেখে রাতভর ধর্ষণ করে ভোরে আবার মোহনপুর বাজারের কাছে ফেলে রেখে যায়। এরপর খবর পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ

১৮ অক্টোবর, ২০২০
১১ অক্টোবর, ২০২০
৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন