Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আজ বাদ জুমা ঢাকায় সমাবেশ ও গণমিছিল ইসলামবিরোধী চক্রান্ত রুখতে ঐক্যবদ্ধ হতে হবে

মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ওলামায়ে কেরাম ও দেশপ্রেমিক ঈমানদার জনতা ঐক্যবদ্ধ হয়ে এদেশ থেকে শিরক-বিদআত, বিজাতীয় সংস্কৃতি মূর্তি ও ইসলামবিরোধী সকল চক্রান্ত রুখে দিতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই। তিনি বলেন, এদেশকে একটি বিজাতীয় রাষ্ট্র বানাবার নানামুখি চক্রান্ত শুরু হয়েছে। সুকৌশলে এদেশে মূর্তি স্থাপনের কাজ চলছে। একটি নাস্তিক্যবাদী গোষ্ঠী ম্যুরালের নামে মূর্তি স্থাপন করে দেশবাসীকে শিরকে লিপ্ত করেত মরিয়া। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে একজন শিক্ষকের বক্তব্য ‘শুদ্ধ করে সালাম দেয়া ও আল্লাহ হাফেজ বলা জঙ্গি বা জামায়াত’ বলে ওই শিক্ষক চরম মুর্খতার পরিচয় দিয়েছে। এমন মুর্খ ও জ্ঞানপাপি ঢাবি’র মত জায়গায় কিভাবে শিক্ষক হয়, এটা বুঝে আসেনা। এই মুর্খকে অবিলম্বে বহিষ্কার করতে হবে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কদমতলীর মেরাজনগরস্থ একটি মিলনায়তনে ওলামায়ে কেরামদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, শায়খুল হাদীস আল্লামা রশিদ আহমদ, মুফতী বুরহান উদ্দিন, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী মোস্তফা কামাল, মাওলানা শফিক সাদী, মাওলানা হারুন অর রশিদ। মুফতী সেয়দ ফয়জুল করীম বলেন, মসজিদের নগরীকে মূর্তির নগরী বানাতে দেয়া হবে না। বিরানব্বই ভাগ মুসলমানের দেশে বিজাতীয় মূর্তির সংস্কৃতি থেকে সরকারকে বের হয়ে আসতে হবে।

তিনি বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে আজকের সমাবেশ ও গণমিছিল সফলের আহবান জানান। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, যিনা-ব্যভিচার ও ধর্ষণ এবং আইন-শৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিশাল সমাবেশ ও গণমিছিল কাল অনুষ্ঠিত হবে। ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্ম রেজাউল করীম পীর সাহেব চরমোানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন