Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পাঁচ জেলায় সড়কে মৃত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

সড়কে থামছে না মৃত্যু। গত ২৪ ঘণ্টায় সড়কে প্রাণ গেল ৭ জনের। এদের মধ্যে মানিকগঞ্জে যাত্রীবাহী বাস খাদে পড়ে চালকসহ তিন, লক্ষ্মীপুরে পিকআপ এক মহিলা, ফেনীর দাগনভ‚ঞায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী, নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও কুমিল্লার ট্রাকের ধাক্কায় এক শ্রমিক। এসময় আহত হয়েছেন ২০ জন।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের সিংগাইরে ঢাকামুখী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালকসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের অন্তত ২০ জন যাত্রী। গতকাল দুপুর আড়াইটার দিকে হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের উপজেলার ঋষিপাড়া বকচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাসচালক হৃদয় হোসেন (২৮), বাসের যাত্রী আনোয়ারা বেগম (৬৫) এবং পথচারী নিখিল সরকার (২৫)। সিংগাইর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আবুল কালাম বলেন, দুপুরে ঢাকামুখী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে যায়। এ সময় বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই চালকসহ তিনজন নিহত হন। এ দুর্ঘটনায় আরও ২০ যাত্রী আহত হয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছেন। নিহতদের লাশ উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে সড়ক পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় বাম পা ও মাথা ফেটে গুরুতর আহত হন সাহিদা বেগম (৫৫)। তাকে উদ্ধার করে প্রথমে একটি প্রাইভেট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতেলে নিলে বুধবার (২১ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে তিনি মারা যান। সাহিদা বেগম লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফের মা। তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গভীর শোক জানিয়েছেন। জানা গেছে, বুধবার বিকেলে সাহিদা বেগম বাসা থেকে নাতনি ঐশীকে নিয়ে তাদের পুরাতন বাড়িতে যান। সন্ধ্যায় বাসায় ফিরতে শহরের ঝুমুর সিনেমা হল এলাকার ময়দার মিল নামক স্থানে সড়ক পার হচ্ছিলেন। এ সময় দ্রæতগামী একটি পিকআপ ভ্যান ধাক্কা দিলে তিনি সড়কের ওপর ছিটকে পড়েন। এতে তার বাম পা ও মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়। তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান কর্তব্যরত চিকিৎসক। পরে রাতে তার মৃত্যু হয়।

ফেনী : ফেনীর দাগনভ‚ঞায় ট্রাকের ধাক্কায় মনিরুল ইসলাম পিয়েল (৩০) এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মনিরুল ইসলাম পিয়েল উপজেলার পূর্ব চন্দ্রপুর মডেল ইউনিয়নের ওমরাবাদ গ্রামের মুন্সি বাড়ির মো. আলমগীরের ছেলে। দাগনভ‚ঞা থানার পরিদর্শক (তদন্ত) পার্থ প্রতীম জানান, মঙ্গলবার বিকালে নোয়াখালী থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন পিয়েল। ফেনী-মাইজদী মহাসড়কের দাগনভ‚ঞার সেবারহাট বাজার সংলগ্ন স্থানে তার মোটরসাইকেলটি পৌঁছলে বিপরীত দিক থেকে আসা দ্রæতগামী একটি ট্রাক ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন।
স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে দাগনভ‚ঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়।

কুমিল্লা : কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এক শ্রমিক নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় মহাসড়কের দুর্ঘটনা ঘটে। ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাফায়েত হোসেন জানান, বুধবার সন্ধ্যায় বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের নাজিরাবাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বৈদ্যুতিক খুঁটি বসানোর জন্য কয়েকজন শ্রমিক একটি ঠেলাগাড়ি যোগে বৈদ্যুতিক খুঁটি নিয়ে সড়ক পারাপার হচ্ছিলেন। সে সময় দ্রæতগামী একটি ট্রাক পিলারসহ ঠেলাগাড়িটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জাহিদুল (২৬) নামে এক শ্রমিক নিহত হন। গুরুতর আহত হন আরও দুজন। আহতদের তাৎক্ষণিক পরিচয় পাওয়া যায়নি। এ সময় পথচারীরা চালকসহ ট্রাকটি আটক করে। আহতদের চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক নিহত ও অন্তঃত ১৫ জন আহত হয়েছে। গতকাল উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মহিষভাঙ্গা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত ট্রাক চালক তারেক মোল্লা রাজবাড়ি জেলার সদর উপজেলার এরেন্দা গ্রামের হবিবর রহমান মোল্লার ছেলে। খবর পেয়ে অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, ইউএনও জাহাঙ্গীর আলম ও বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক

৩ ডিসেম্বর, ২০২০
২ ডিসেম্বর, ২০২০
১ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন