Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাসকিনের বোলিং পরীক্ষা অস্ট্রেলিয়ায়

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা ঃ টি-২০ বিশ্বকাপ চলাকালে তাসকিন,আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে আম্পায়ার এস রবি এবং রড টাকার সন্দেহ পোষণ করলে এই দুই বাংলাদেশী বোলারকে আইসিসি নির্দেশিত চেন্নাইয়ের ল্যাবরেটরীতে দিতে হয়েছে বায়ো মেকানিক্স পরীক্ষা। সেই পরীক্ষায় উত্তীর্ন হননি এই দুই বোলারের কেউ। হয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ। বোলিং অ্যাকশন শুধরে ফেলতে দু’জনই করেছেন প্রাণান্ত চেষ্টা। বিসিবি’র বোলিং রিভিউ কমিটির সামনে পরীক্ষা দিতে হয়েছে তাদের ২ জনকেই। কিছুদিন আগে তাসকিনের বোলিং অ্যাকশনের ভিডিও দেখে সন্তুষ্টি প্রকাশ করে দ্রæত বোলিং অ্যাকশনের পুনঃপরীক্ষার জন্য তাসকিনকে আইসিসি নির্দেশিত ল্যাবরেটরীতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। তবে রিভিউ কমিটির সামনে দেয়া আরাফাত সানির বোলিংয়ের ভিডিও রিপোর্ট এখনো হাতে পায়নি বিসিবি। তার রিপোর্টে সন্তুষ্ট হলে এক সঙ্গে ২ বোলারকে অস্ট্রেলিয়ার ল্যাবরেটরীতে বায়ো মেকানিক্স পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানিয়েছেন বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানÑ‘তাসকিন মোটামুটি নিশ্চিত। শিগগিরই তার অফিসিয়াল টেস্টের ব্যবস্থা করা হচ্ছে। খুব সম্ভবত সে অস্ট্রেলিয়া যাবে টেস্টের জন্য। আরাফাত সানির আজ (গতকাল) একটা টেস্ট হচ্ছে। সানির রিপোর্ট পেলে আমরা ওকে নিয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নিবো। তার রিপোর্ট ইতিবাচক হলে, তাসকিনের সঙ্গে একসঙ্গেই হয়তো টেস্টের জন্য পাঠানো হবে।’
এদিকে সর্বশেষ প্রিমিয়ার ডিভিশনে বোলিং অ্যাকশনে রিপোর্টেড ১১ বোলারের মধ্যে বোলিং রিভিউ কমিটির রায়ে যারা বৈধ বোলার, আসন্ন বিসিএলে খেলতে পারবেন তারা, এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন আকরাম খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাসকিনের বোলিং পরীক্ষা অস্ট্রেলিয়ায়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ