Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

দ. আফ্রিকা সফরের অনুমতি ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের আসন্ন সীমিত ওভারের সিরিজ নিয়ে শঙ্কার মেঘ কেটে গেছে। ইংলিশদের সফরের অনুমতি দিয়েছে দক্ষিণ আফ্রিকার সরকার। সরকারের অনুমতি পাওয়ার বিষয়টি গতপরশু এক বিবৃতিতে নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে ইংল্যান্ড। আগামী ২৭ নভেম্বর শুরু হবে সিরিজ। কেপ টাউন ও পার্লে সবগুলি ম্যাচ হবে দর্শকশ‚ন্য স্টেডিয়ামে।
কোভিড-১৯ প্রোটোকলের কারণে ইংল্যান্ড দল দক্ষিণ আফ্রিকা উড়াল দেবে ১৬ নভেম্বর। ক্যাম্প করবে কেপ টাউনে এবং অনুশীলন করবে ওয়েস্টার্ন প্রভিন্স ক্রিকেট ক্লাব মাঠে। প্রথম টি-টোয়েন্টির আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইংলিশরা। দক্ষিণ আফ্রিকা সরকার যুক্তরাজ্যকে করোনাভাইরাসের ‘উচ্চ ঝুঁকি’ হিসেবে চিহ্নিত করায় এই সফর নিয়ে শঙ্কা জেগেছিল।
করোনাভাইরাসের প্রাদুভার্বে গত মার্চে ভারত সফর থেকে ফেরার পর এটিই হবে দক্ষিণ আফ্রিকার প্রথম সিরিজ। আর ইংল্যান্ডের প্রথম বিদেশ সফর। আগামী ২৭ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি হবে কেপ টাউনে। পার্লে পরের ম্যাচ ২৯ নভেম্বর, ১ ডিসেম্বর তৃতীয়টি আবার কেপ টাউনে। একই মাঠে ৪ ডিসেম্বর হবে প্রথম ওয়ানডে। ৬ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডে পার্লে, আর ৯ ডিসেম্বর তৃতীয় ও শেষ ম্যাচটি হবে কেপ টাউনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন