Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোয়ারেন্টাইনেও কোহলিদের অনুশীলন সুবিধা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ভারতের সফর নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া কোয়ারেন্টাইন প্রোটোকলের প্রস্তাব অনুমোদন দিয়েছে নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার। সফরকারী দল ও সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলে ফেরা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সিডনিতে কোয়ারেন্টাইনের সময় অনুশীলন সুবিধা পাবেন। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল এই অনুমোদন দেয় নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার। তবে এখনও ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের সবুজ সংকেত প্রয়োজন।

এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চারটি টেস্ট খেলবে ভারত। সাদা বলের ম্যাচগুলি হবে সিডনি ও ক্যানবেরায়। ২৭ ও ২৯ নভেম্বর হবে প্রথম দুই ওয়ানডে হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। ১ ডিসেম্বর তৃতীয় ওয়ানডে ও ৪ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টির ভেন্যু ক্যানবেরার মানুকা ওভাল। এরপর আবার সিডনিতে ফিরবে দল, সেখানে ৬ ও ৮ ডিসেম্বর হবে শেষ দুই টি-টোয়েন্টি।
গোলাপি বলে প্রথম টেস্ট হবে অ্যাডিলেইড ওভালে, ১৭ ডিসেম্বর থেকে। বক্সিং ডে টেস্টের বিকল্প ভেন্যু হিসেবেও রাখা হয়েছে অ্যাডিলেইডকে। কোভিড-১৯ পরিস্থিতিতে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (২৬-৩০ ডিসেম্বর) দ্বিতীয় টেস্ট হতে না পারলে তা হবে অ্যাডিলেইডে। ৭ জানুয়ারি সিডনিতে শুরু হবে নিউ ইয়ার টেস্ট হবে। আর শেষ টেস্টটি হবে ব্রিজবেনে, ১৫ জানুয়ারি থেকে। ভারতীয় দলকে প্রাথমিকভাবে ব্রিজবেনে কোয়ারেন্টাইনে রাখার পরিকল্পনা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু বিরাট কোহলিদের অনুশীলনের জন্য ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করতে রাজি হয়নি কুইন্সল্যান্ড রাজ্য সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টাইন

৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ