Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

লাঠিয়ালদের হামলায় কৃষক খুন

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

পটুয়াখালীর গলাচিপায় ধানকাটা নিয়ে লাঠিয়ালদের হামলায় আহত কাশেম মৃধা (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই কৃষকের মৃত্যু হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের চরওহাব গ্রামে জোর করে ধানকাটতে আসে ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মুজিবনগর ইউনিয়নের আলমগীর ডাক্তার ও রব মাঝির নেতৃত্বে ৩০/৩৫ জন লাঠিয়াল। এসময় গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের কৃষক কাশেম মৃধা তার লোকজন নিয়ে বাঁধা দিলে ভোলার লাঠিয়ালদের হামলায় কাশেম মৃধা (৪৫), সবুজ মৃধা (২১), বাবুল হাওলাদার (৪২), সালমান মৃধা (২৮)সহ ২৫ জন আহত হয়। গুরুতর আহত কাশেম মৃধা ও সবুজ মৃধাকে ঢাকা মেডিক্যালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোর রাতে কাশেম মৃধার মৃত্যু হয়। নিহত কাশেম মৃধা উপজেলার চরবিশ্বাস গ্রামর আজাহার মৃধার ছেলে। গুরুতর আহত বাবুল হাওলাদারকে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ও সালমান মৃধাকে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গলাচিপা থানার ওসি মো. মনির হোসেন জানান, ঘটনা শুনেছি, লিখিত অভিযোগ ফেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক-খুন
আরও পড়ুন