Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিএনপির প্রস্তুতি সভায় হামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ঢাকা-১৮ আসনের বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেনের ঘরোয়া প্রস্তুতি সভায় হামলার ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় ৪৮নং নম্বর ওয়ার্ড বিএনপি কাউন্সিলর আকবর আলী হোসেনের বাসায় এ প্রস্তুতি সভা হওয়ার কথা ছিল। কিন্তু হামলার পর আর সেখানে কোন প্রস্তুতি সভা করা হয়নি বলে জানিয়েছেন বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর। বিএনপির অভিযোগ, ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগের সন্ত্রাসীরা ঢুকে হকিস্টিক দিয়ে পিটিয়ে আকবর হোসেন আলী, বিএনপি নেতা দেলোয়ার, ফারুক মোল্লা, মহিলা দল নেত্রী হাসিনা বেগম, যুবদল নেতা আতিক, শাহিনসহ বেশ কয়েকজনকে আহত করে। এসময় তারা বিভিন্ন আসবাবপত্র, দুটি গাড়ি, চারটি মোটর সাইকেল, ১৫০টি চেয়ার, ২০টি টেবিল ভাংচুর করে।এ ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে বিকালে এক সংবাদ সম্মেলনে ঢাকা-১৮ আসনের বিএনপি›র নির্বাচনী প্রধান সমন্বয়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানুল্লাহ আমান বলেন, আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। আমরা চাই জনগণ নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবে। তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবে। কিন্তু মার্কা দেয়ার আগেই প্রস্তুতি সভায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা আক্রমণ করে। তারা কি করতে চায়? বিগত নির্বাচনে তারা বিএনপি নেতাকর্মীদের উপর আক্রমণ করেছে, হামলা করেছে, হত্যা করেছে, মিথ্যা মামলা দিয়েছে। এই নির্বাচনেও তারা শুরু করছে। এ ব্যাপারে প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। আমরা লিখিত অভিযোগ পাঠিয়েছি। এ ঘটনায় যারা জড়িত তাদের গ্রেপ্তার করে শাস্তি দেয়ার দাবি করছি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ঢাকা উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আনজু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম, এছাড়াও ঢাকা ১৮ আসনের মনোনয়ন প্রত্যাশী প্রার্থী কফিল উদ্দিন, মোস্তাফিজুর রহমান সেগুন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন