Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিডিবিএল এর নতুন তিন জিএম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

মো. আইয়ুব, পতিত চন্দ্র বারিক ও মো. আব্দুল কুদ্দুস বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড এর নতুন জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

মো. আইয়ুব ১৯৮৯ সালে অধুনালুপ্ত বাংলাদেশ শিল্প ঋণ সংস্থায় সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৮৩ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) এবং ১৯৮৪ সালে স্নাতোকোত্তর ডিগ্রি লাভ করেন। কর্ম জীবনে তিনি জোনাল হেড এবং হেড অফিসের বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টে কর্মরত ছিলেন। তিনি দেশ বিদেশে বিভিন্ন সেমিনার ও সিম্পোজিয়ামে অংশ গ্রহণ করেছেন।
পতিত চন্দ্র বারিক ১৯৮৯ সালে অধুনালুপ্ত বাংলাদেশ শিল্প ঋণ সংস্থায় সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) এবং ১৯৮৫ সালে স্নাতোকোত্তর ডিগ্রি লাভ করেন। কর্ম জীবনে তিনি ব্রাঞ্চ হেড, হেড অফিসের বিভিন্ন ডিপার্টমেন্ট হেড হিসেবে কর্মরত ছিলেন। তিনি পটুয়াখালী জেলার কালিশুরী এস এ ইনস্টিটিউশন থেকে ১৯৭৯ সালে এসএসসি এবং বরিশালের হাতেম আলী কলেজ থেকে এইচএসসিতে বোর্ডে ৯ম স্থান লাভ করেন।

মো. আব্দুল কুদ্দুস ১৯৮৯ সালে অধুনালুপ্ত বাংলাদেশ শিল্প ঋণ সংস্থায় সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৮৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক এবং ১৯৮৫ সালে স্নাতোকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি বেসরকারী বিশ্ববিদ্যালয় হতে ২০০১ সালে এমবিএ ডিগ্রি অর্জন করেন। প্রফেশনাল ডিগ্রি হিসেবে তিনি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ব্যাংক ডেভেলপমেন্ট প্লানিং কোর্স সম্পন্ন করেন। কর্ম জীবনে তিনি বিভিন্ন ডিপার্টমেন্ট এর হেড হিসেবে কর্মরত ছিলেন। তিনি ব্যাংকিং ও আইটি বিষয়ে বিভিন্ন প্রশিক্ষন গ্রহণ করেছেন। কর্ম জীবনে তিনি বিভিন্ন ডিপার্টমেন্ট এর হেড এবং বিডিবিএল সিকিউরিটিজ লি: এর সিইও হিসেবে কর্মরত ছিলেন। তিনি দেশে ও বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিডিবিএল

২৭ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন