Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে আহত ৫

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মাঝে সংঘর্ষ হয়েছে। 

এতে দুই পক্ষের পাঁচ জন আহত হয়েছে। গত বুধবার রাতে উপজেলার গোলাকান্দাইল ৫নং ক্যানেল এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে লোকজন গোলাকান্দাইল ৫নং ক্যানেল এলাকায় বাড়িঘর নির্মাণ করে বসবাস করে আসছেন।

জমি-জমা, ইট বালু-সিমেন্টসহ মালামাল সাপ্লাই, নতুন ঘরবাড়ি নির্মাণ করতে মিষ্টির নামে চাঁদা আদায়সহ বিভিন্ন আধিপত্য বিস্তার করছে বিদ্যুৎ, ইকরাম, মাসুম বিল্লাহসহ তাদের লোকজন। অপরদিকে এ আধিপত্য ছিনিয়ে নিতে মরিয়া হয়ে উঠেছে রাজন, অলিসহ তাদের লোকজন। এদের অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছে এলাকার নিরীহ মানুষ। ভয়ে কেউ প্রতিবাদ করার সাহসও পায় না। গত বুধবার রাত ৯টার দিকে উভয় গ্রুপের লোকজন গোলাকান্দাইল ৫নং ক্যানেল এলাকায় সশস্ত্র মহড়া দেয়। একপর্যায়ে দুই পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রাজন, সাত্তারসহ উভয় গ্রুপের পাঁচ জন আহত হয়েছে।

এলাকাবাসী জানান, উভয় গ্রুপের লোকজনের কাছে এলাকাবাসী জিম্মি হয়ে পড়েছে। বেশ কয়েক মাস সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ থাকলেও রাজন বাহিনী ও বিদুৎ বাহিনী বেপরোয়া হয়ে উঠায় ফের সন্ত্রাসী কর্মকান্ড শুরু হয়ে গেছে।
ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিছুর রহমান মোল্লা জানান, এ ধরনের সংবাদ পেয়ে এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। তখন কাউকে খুজে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আধিপত্য-বিস্তার
আরও পড়ুন