Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

মুম্বাইয়ে শপিংমলে ভয়াবহ অগ্নিকাণ্ড, সরানো হয়েছে ৩৫শ বাসিন্দাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১১:১০ এএম

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের একটি অভিজাত শপিংমলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত ৯টার দিকে স্থানীয় নাগপাড়া এলাকার সিটি সেন্টার মলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আজ শুক্রবার সকাল পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি দেশটির ফায়ার সার্ভিস কর্মীরা।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে ভবনটির নিচতলায় আগুন লাগে। পরে ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় আগুন ছড়িয়ে পড়ে। খবর রাত আড়াইটার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসেন।

আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ২৫০ জন কর্মী কাজ করছেন। এছাড়া অন্তত ২৪টি ফায়ার ইঞ্জিন আগুন নেভানোর কাজে ব্যবহার করা হচ্ছে। এতে ফায়ার সার্ভিসের দুজন কর্মী আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিরাপত্তার জন্য সিটি সেন্টার মলের পাশের অর্কিড টাওয়ার থেকে সাড়ে তিন হাজার বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আশপাশের রাস্তা বন্ধ করে দিয়েছেন। ধোঁয়া ছড়িয়ে পড়ায় স্থানীয়দের মাঝে আতঙ্ক তৈরি করেছে।
গতকাল রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন মুম্বাইয়ের মেয়র কিশোরী পেডনেকার ও অন্যান্য কর্মকর্তারা। সূত্র : টাইমস অব ইন্ডিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৮ সেপ্টেম্বর, ২০২১
২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ