Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরামর্শে সৌমিত্রের চিকিৎসা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১১:১৪ এএম

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের বর্তমান শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। কিন্তু এখনও বিপদমুক্ত নন তিনি। তার মস্তিষ্কে করোনা সংক্রমণের অভিঘাত অর্থাৎ এনকেফ্যালোপ্যাথি সকল স্নায়বিক অবস্থা বেশ চিন্তায় রেখেছে চিকিৎসকদের।

চিকিৎসকদের ভাষ্যমতে, আচ্ছন্ন চেতনায় সৌমিত্রের মস্তিষ্কে সংক্রমণের অভিঘাতে তার বয়স ও আনুষঙ্গিক রোগগুলিই বিপদের কারণ হতে পারে। হাসপাতাল সূত্র আরও জানিয়েছেন, এ বিষয়ে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরামর্শও নেয়া হচ্ছে।

বৃহস্পতিবার হাসপাতাল সৌমিত্রের স্বাস্থ্য সংক্রান্ত এক বুলেটিন প্রকাশ করেছে। প্রকাশিত বুলেটিনে জানিয়েছে, সৌমিত্রের রক্তচাপ বেড়েছিল আজ সকালে। এমনকি অক্সিজেনেরও প্রয়োজন হয়েছিল। তবে তা চিকিৎসার মাধ্যমে নিয়ন্ত্রণে আনা হয়েছে। এছাড়াও তার সকল অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে বলেও জানিয়েছে চিকিৎসকরা।

এদিকে চিকিৎসক অরিন্দম কর জানিয়েছে, তার বর্তমান অবস্থা স্থিতিশীল। এদিন সকালে কিছুটা সমস্যা হয়েছিল তবে তা দ্রুত নিয়ন্ত্রণে আনা হয়েছে। বর্ষীয়ান এ অভিনেতার স্নায়ুজনিত সমস্যা এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে চিকিৎসকদের কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১১ নভেম্বর, ২০২০
৪ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন