Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ভারতীয় গণমাধ্যম ‘পাকিস্তানে গৃহযুদ্ধ’ বিষয়ক ভুঁয়া সংবাদ ছড়াচ্ছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ১:১৮ পিএম

ভারত ‘পাকিস্তানে গৃহযুদ্ধ’ বিষয়ক ভুঁয়া সংবাদ ছড়াচ্ছে!পাকিস্তানের স্থানীয় গণমাধ্যমগুলো সিন্ধু প্রদেশের আইজিপিকে সেনাবাহিনী উঠিয়ে নিয়ে গিয়ে এক রাজনীতিবীদকে গ্রেপ্তারে বাধ্য করেছে এমন সংবাদের পর ‘করাচিতে গৃহযুদ্ধ শুরু হয়েছে’ এ ধরণের সংবাদ প্রকাশ করতে শুরু করে ভারতের গণমাধ্যমগুলো। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতেও দ্রুত এই সংবাদ ছড়িয়ে পড়ে। -বিবিসি, রয়টার্স, ডন

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর দাবি, সেনাবাহিনীর সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে বেশ কয়েকজন উচ্চপদস্ত পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। করাচির রাস্তায় দেখা গেছে ট্যাঙ্কও। টুইটারে একটি ভুঁয়া ভিডিওতে দাবি করা হয়, সেটি কথিত অস্থিরতার ভিডিও। তবে এই দাবি বা ভিডিওর কিছুই সত্য নয়। রাজনৈতিক চাপের বিরুদ্ধে অনেক পুলিশ কর্মকর্তাই ক্ষিপ্ত। কিন্তু পাকিস্তানের বৃহত্তম নগরীটিতে কোনও ধরণের সংঘাতের ঘটনাই ঘটেনি। পাকিস্তান এবং ভারত নিজেদের দীর্ঘদিনের শত্রুতায় প্রায়শই প্রপাগান্ডাকে অস্ত্র হিসেবে ব্যবহার করে আসছে। ১৯৪৭ সালে ব্রিটিশদের কাছ থেকে স্বাধীন হবার পর থেকেই এটি নিয়মিত দৃশ্য। বর্তমান অস্থিরতার বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান। দেশটির বিবাদমান সব পক্ষই বলছে, এটি তাদের অব্যন্তরীন ব্যাপার। ভারতের এতে নাক গলানোর কোনও সুযোগই নেই।



 

Show all comments
  • নাহিদ সুলতান ২৩ অক্টোবর, ২০২০, ৭:২৯ পিএম says : 0
    ইনকিলাব পত্রিকা কি পাকিস্তানের হয়ে কলম ধরেছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন