Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

পটুয়াখালীতে নিখোঁজ ৫ যাত্রীর সন্ধান মিলেনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ২:২৭ পিএম

খারাপ আবহাওয়ার কারণে বৃহস্পতিবার রাঙ্গাবালীর কোড়ালিয়া-পানপট্টি নৌ-রুটে স্পিডবোর্ড ডুবিতে ১৭ যাত্রীর মধ্যে ১২জন উদ্ধার হলেও ৫জন যাত্রী এখনও নিখোঁজ রয়েছে।

ঘটনার পর থেকে পুলিশ ও কোস্টগার্ড স্থানীয়দের সহায়তায় উদ্ধার অভিযান চালালেও নিখোঁজ ব্যক্তিদের সন্ধান মেলেনি। শুক্রবার সকাল থেকে আবারও উদ্ধার অভিযান চলছে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে কিছুটা বিঘ্নিত হচ্ছে উদ্ধার কাজ।


বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্মচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় এবং ভারী বৃষ্টির কারণে পটুয়াখালীর উপকুল জুড়ে বৈরী আবহাওয়া বিরাজ করছে।

গত দুইদিন ধরে ভারী বৃষ্টিপাত হচ্ছে। পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মাছ ধরা ট্রলার সাগর থেকে নিরাপদে পৌঁছেছে। বৃষ্টির কারণে নদ নদীর পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেয়েছে। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে শহরসহ নিম্মাঞ্চল। সবচেয়ে বেশী ভোগান্তিতে পড়েছে শ্রমজীবি খেটে খাওয়া মানুষেরা।

পটুয়াখালী আবহাওয়া অফিস শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত গত চব্বিশ ঘণ্টায় ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

১৩ অক্টোবর, ২০২০
২৭ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন