Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

১৫ বছর পর সাড়া দিলেন কোমায় থাকা সউদী প্রিন্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ৪:১২ পিএম

দীর্ঘ ১৫ বছর ধরে কোমায় থাকা সউদী প্রিন্স আল-ওয়ালিব বিন খালিদ আল-সউদ অবশেষে হাত নেড়ে সাড়া দিয়েছেন। এ ঘটনার ৫ বছর আগে একবার হাতের আঙুল নেড়ে সাড়া দিয়েছিলেন। এতদিন পর আবারও হাত নেড়ে সাড়া দিয়েছেন তিনি। ২০০৫ সালে সামরিক কলেজে অধ্যায়নকালে মারাত্মক গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন আল-ওয়ালিব বিন খালিদ আল-সৌদ। এরপর থেকেই ব্রেন হেমারেজ হয়ে ভেন্টিলেটরে আছেন।

সউদী আরবের বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, দীর্ঘ ১৫ বছর পর পরিবারের জন্য আশার আলোর ইঙ্গিত দিলেন সউদী রাজপুত্র। সম্প্রতি বিছানার পাশে থাকা কোনো এক দর্শনার্থীর ডাকে তিনি হাত নেড়ে সাড়া দিয়েছেন।

ঘটনাটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, ওই নারী ‘হ্যালো, হাই বলছেন। জবাবে প্রথমে দুটি আঙুল নাড়েন রাজপুত্র আল-ওয়ালিব বিন খালিদ আল-সৌদ। তখন আঙুল আরেকটু উপরে তোলার আহ্বান জানান ওই নারী। তাতেও সাড়া দেন রাজপুত্র এবং পুরো কবজি একবার উপরে তোলেন।
সউদী বিজনেস টাইকুন প্রিন্স আল-ওয়ালিদ বিন তালাল আল সৌদের ভাতিজা তিনি। তার বাবা নিজের সন্তানের জীবনের আশা ছেড়ে দিতে রাজি হননি। একদিন তিনি জেগে উঠবেন, এই আশা নিয়ে সন্তানের চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন অনবরত।
এদিকে গত বছর এক আমিরাতি নারী ২৭ বছর কোমায় থাকার পর জেগে উঠেছেন। ১৯৯১ সালে জীবন বদলে দেয়া এক গাড়ি দুর্ঘটনায় মস্তিষ্কে গুরুতর আঘাত পেয়ে কোমায় চলে যান মুনিরা আবদুল্লা নামের ওই নারী। সূত্র : দি ডেইলি অনলাইন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ