Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

সরকারী নির্দেশনা মেনে শেরপুরে ১৪২ পূজা মন্ডপে দুর্গাপূজা পালন করা হচ্ছে

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ৪:৫০ পিএম

সরকারী নির্দেশনা আর স্বাস্থ্য বিধি মেনে শেরপুর জেলায় এবার ১শ ৪২ টি পূজা মন্ডপে পালিত হচ্ছে শারদীয় দূর্গা পূজা। গতকাল সকালে গটপূজা আর সন্ধ্যায় ষষ্টী পূজা করার মাধ্যমে পূজার মূল কাজ শুরু হয়েছে। এখন তিথি অনুযায়ী দশমী দিন পর্যন্ত অনুষ্ঠিত হবে নানা পূজা।
এবার অন্যান্য বছরের মতো নেই আলোকসজ্জা। নতুন রুপে সাজেনি শেরপুর জেলা শহর। নেই উৎসবের আমেজ। জেলায় ধর্মবর্ণ নির্বিশেষে উপভোগ করে থাকে দূর্গোৎসব। করোনার কারণে এবার সব কিছুই বন্ধ। এতে হতাশ সব মহল। আজ ২৩ অক্টোবর দুপুর ১২টা ১ মিনিটে জেলার সকল পুজা মন্ডপে করোনা মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়।

সরকারের ৭ দফা মেনে পালন করা হচ্ছে দূর্গা পূজা। যাতে এ ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে করোনা সংক্রমিত না হতে পারে।

এ ব্যাপারে শেরপুর শহরের তিনআনী বাজারের শ্রী শ্রী মদন গোপাল মন্দিরের সাধারণ সম্পাদক তপন সাহা জানান, এবার আমরা সরকারী নির্দেশনা মোতাবেক পূজা পালন করছি। আমরা আলোক সজ্জা থেকে শুরু করে কোন কিছুই করেনি। এতে আমাদের খরচ অনেকটাই কমে গেছে।

নয়ানী বাজারের প্রদীপ কূমার দে জানান, আমাদের বাসায় শত বছর ধরে দূর্গা পূজা পালন করা হয়ে থাকে। সরাকরী নির্দেশনা মেনে আমরা পূজা পালন করছি। তবে তিথি অনুযায়ী যা যা করা দরকার তার সবই আমরা করবো।

শেরপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট সুব্রত কুমার দে ভানু জানান, এবার আমরা সকল উৎসব করা বন্ধ করে দিয়েছি। করোন সংক্রমিত হতে পারে এমন কোন কাজ আমরা করবো না। সরকারের ৭ দফা মেনেই আমরা পূজা পালন করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্গাপূজা

১৬ অক্টোবর, ২০১৮
১৪ অক্টোবর, ২০১৮
২৭ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ