Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

মঙ্গলবার জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন বসুন্ধরার ফুটবলাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ৭:৩৭ পিএম

নেপালের বিপক্ষে ফিফা আন্তর্জাতিক দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে আজ (শুক্রবার) থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ার কথা থাকলেও নানা কারণে সব খেলোয়াড় সহকারী কোচ মাসুদ কায়সার পারভেজের কাছে রিপোর্ট করতে পারেননি। শুরুতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিদ্ধান্ত ছিল জাতীয় দলের আবাসিক ক্যাম্পের ভেন্যু হবে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল। কিন্তু পরে তারা নিজেদের অবস্থান থেকে সরে এসেছে। বাফুফে এখন ক্যাম্পের ভেন্যু বদলে জাতীয় দলের খেলোয়াড়দের আবাসনের ব্যবস্থা করেছে পল্টনের ফার্স হোটেলে। এদিকে শুক্রবার শুরু হলেও জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে থাকা বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা আগামী মঙ্গলবার ক্যাম্পে যোগ দেবেন। মূলত বাফুফের সঙ্গে সমঝোতার মাধ্যমেই ক্যাম্প শুরুর চারদিন পর নিজেদের খেলোয়াড় ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে বসুন্ধরা কিংস। নেপালের বিপক্ষে দুই ম্যাচকে সামনে রেখে আবাসিক ক্যাম্পের জন্য জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে যে ৩৬ ফুটবলারকে ডাকা হয়েছে তাদের মধ্যে ১৪ জনই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের। বৃহস্পতিবার বসুন্ধরা কিংস চিঠি দিয়ে বাফুফেকে জানিয়েছিল যে, তারা ১ সেপ্টেম্বর থেকে নিজেদের প্রস্তুতি শুরু করেছে। এখন তাদের খেলোয়াড়রা ছুটিতে আছেন। তাই ৯ নভেম্বরের আগে তারা জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে পারবেন না। এছাড়া ইনজুরিতে থাকা মাসুক মিয়া জনি ও মতিন মিয়াকে ছাড়বে না বসুন্ধরা কিংস। এই চিঠি পাওয়ার পর বাফুফের জাতীয় দল কমিটি বসুন্ধরা কিংসের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে ফুটবলারদের ছুটি কমিয়ে এনেছে। বসুন্ধরার ১৪ ফুটবলারের মধ্যে জনি ও মতিন ছাড়া বাকি ১২ জন জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন ২৭ অক্টোবর। বাফুফের পক্ষ থেকে শুক্রবার এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

৩৬ ফুটবলারের মধ্যে কিংসের ১৪ জন বাদে যে ২২ জন থাকেন, তাদের সবাইকে প্রথমদিন থেকে পাচ্ছেন না জাতীয় দলের সহকারী কোচ মাসুদ কায়সার পারভেজ। এটা আগেই জানা গেছে। কারণ দলের প্রবাসী দুই ফুটবলার জামাল ভূঁইয়া ও তারিক রায়হান কাজীর আসতে আরো কয়েকদিন সময় লাগবে। এছাড়া খেলোয়াড়দের করোনাভাইরাস ( কোভিড-১৯) পরীক্ষা করিয়ে নেগেটিভ ফল আসলেই তবে ক্যাম্পে যোগ দিতে হবে। এই পরীক্ষা করা হয়েছে ফুটবলারদের উদ্যোগে। তবে কাল ক্যাম্পের প্রথমদিন কয়েকজনের করোনার পরীক্ষার ফল পাওয়ার কথা থাকলেও, তারা তা পাননি সাপ্তাহিক ছুটির কারণে। যারা রিপোর্ট হাতে পাননি তারা কোচকে জানিয়ে পরে ক্যাম্পে যোগ দেবেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন