Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

চেয়ারম্যান মোস্তাক আহমদ সেক্রেটারি খোরশেদ আলম

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের অ্যাডহক কমিটি গঠন

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের অ্যাডহক গঠিত হয়েছে। নবগঠিত অ্যাডহক কার্যনির্বাহী কমিটির প্রথম সভাও অনুষ্ঠিত হয়েছে। ২২ অক্টোবর কক্সবাজার জেলা পরিষদ কার্যালয়ের সম্মেলন কক্ষে অ্যাডহক কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান সাবেক এমপি মোস্তাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে সেক্রেটারি খোরশেদ আলমের সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আয়াছুর রহমান, সদস্য যথাক্রমে জিয়া উদ্দিন জিয়া, হামিদা তহের, চন্দন শর্মা, জাহাঙ্গীর আলম, সোহেল আহাম্মদ বাহাদুর ও মাহমুদুল করিম মাদু।

উল্লেখ্য গত ১৯ অক্টোবর কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের নবগঠিত এ্যাডহক কার্যনির্বাহী কমিটি গঠন করে একটি আদেশ দেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি। আদেশে উল্লেখ করা হয়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের বর্তমান কার্যনির্বাহী কমিটির অব্যবস্থপনা ও বিতর্কিত কর্মকান্ড ইউনিটকে অকার্যকর অবস্থানে ফেলেছে। কক্সবাজার ইউনিটের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, ইউনিটের কার্যনির্বাহী কমিটির বিভিন্ন অনিয়ম ও আচরণবিধি লঙ্ঘনের বিষয় সোসাইটিকে অবগত করেছেন। ইউনিট চেয়ারম্যানের অবগতি ও অনুমোদন ব্যতিরেকে কার্যনির্বাহী কমিটি কর্তৃক বিভিন্ন কার্যক্রম পরিচালনার অভিযোগ ও প্রমাণ পাওয়া গেছে।

অভিযোগে আশঙ্কা প্রকাশ করা হয়েছে যে, বর্তমান কার্যনির্বাহী কমিটি তড়িঘড়ি করে পছন্দমত নির্বাচন কমিশন গঠন করে একটি প্রহসনের নির্বাচন করার দুরভিসন্ধি করছিল। এতে রেড ক্রিসেন্ট এর মত মানবিক প্রতিষ্ঠান এবং কক্সবাজার ইউনিটের ইমেজ ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে।

১৯ অক্টোবর ২০২০ হতে ১৮ জানুয়ারি ২০২১ পর্যন্ত ৩ মাস মেয়াদে কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট পরিচালনার জন্য এ্যাডহক কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, মোস্তাক আহমদ চৌধুরী- চেয়ারম্যান (পদাধিকারবলে), অ্যাডভোকেট আয়াছুর রহমান ভাইস চেয়ারম্যান, খোরশেদ আলম সেক্রেটারি, সদস্য যথাক্রমে জিয়া উদ্দিন জিয়া, হামিদা তাহের, চন্দন শর্মা, জাহাঙ্গীর আলম, সোহেল আহাম্মদ বাহাদুর, মাহমুদুল করিম মাদু, তাহমিনা আক্তার লুনা ও অধ্যাপক আবদুর রহিম। এই এ্যাডহক কমিটির মেয়াদ হবে ১৯ অক্টোবর ২০২০ হতে ১৮ জানুয়ারি ২০২১ পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার-রেড-ক্রিসেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ