Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আধ্যাত্মিক ও ধর্মীয় অভিভাবক ছিলেন আল্লামা শফী

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার আলোচনা সভায়-নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ৯:০৭ পিএম

শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) ছিলেন মুসলিম বিশ্বের আধ্যাত্মিক ও ধর্মীয় অভিভাবক। ইসলাম ও মুসলিম উম্মাহর খেদমতের জন্য তিনি চিরদিন স্মরনীয় হয়ে থাকবেন। তিনি পুরো জীবন কোরআন-হাদিসের খেদমত করেছেন। দীর্ঘ ৮০ বছর শিক্ষকতা মহান পেশায় ব্রত ছিলেন তিনি। তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।
আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের উদ্যোগে আজ শুক্রবার বিকেলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সম্মেলন কক্ষে আকাবিরে দেওবন্দ ও আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সভাপতি ও বাংলাদেশ বেতারের ক্বারী হাফেজ মাওলানা আবুল হোসাইনের সভাপত্বিতে ও সংস্থার মহাসচিব সাদ সাইফুল্লাহ মাদানীর পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা ওমর ফারুক সন্দ্বীপী, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, জমিয়তে উলামায়ে ইসলাম একাংশের শীর্ষ নেতা মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরী সভাপতি শাইখুল হাদিস মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী,মুফতি সাখাওয়াত হোসাইন রাজি, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতি আব্দুল কাইয়ূম, মুফতি ইমরানুল বারী সিরাজী, মাওলানা সাইফুল ইসলাম (আহ্বান শিল্পীগোষ্ঠী) ও ছাত্রনেতা নুরুজ্জামান নেজামী। এতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আন্তর্জাতিক ক্বারী জহিরুল ইসলাম, বিশ্বজয়ী হাফেজ জাকারিয়া ও হাফেজ তারেক জামিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন