Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই

বিক্ষোভ সমাবেশে-মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২০, ৯:১৬ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, সারাদেশে নারী নির্যাতন-ধর্ষণ বন্ধ হচ্ছে না। খাদ্যদ্রব্যের মূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। পুলিশ হেফাজতে যুবক রায়হানকে হত্যা করা হয়েছে ও সীমান্তে বি এস এফ সদস্যদের হাতে বাংলাদেশি নাগরিক হত্যা বন্ধ হচ্ছে না। সরকার জনগণের জান-মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এ ব্যর্থ ও অযোগ্য সরকারের আর এক মূহুর্তও ক্ষমতায় থাকার অধিকার নেই। সারদেশ অব্যাহত নারী নির্যাতন-ধর্ষণ, খাদ্যদ্রব্যের উর্ধ্বগতি, পুলিশ হেফাজতে ও সীমান্তে বি এস এফ এর হাতে নাগরিক হত্যার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে গতকাল বাদ জুমা কামরাঙ্গীর চওে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে মাওলানা আতাউল্লাহ এসব কথা বলেন।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী।
মাওলানা আতাউল্লাহ আরো বলেন, একদিকে দেশের জনগণ যখন খুন ও ধর্ষণের কারণে নিরাপত্তাহীনতায় ভুগছে অপরদিকে জনগণের নিরাপত্তায় নিয়োজিত থানা-পুলিশেও জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ। জনগণের দঃখ-কষ্ট লাগবে এবং জান-মালের নিরাপত্তার প্রতি সরকারের মোটেও গরজ নেই। সমাবেশে মুফতি সুলতান মহিউদ্দিন ঢাবি শিক্ষক জিয়া রহমানের বক্তব্যের তীব্র সমালোচনা করে বলেছেন, মুসলিম অধ্যুষিত বাংলাদেশের ঐতিহ্য হল এদেশের মানুষ সালাম দিবে, দাঁড়ি রাখবে, টুপি-বোরকা পড়বে। ঢাবি শিক্ষক জিয়াসহ একটি কুচক্রীমহল ইসলাম ও মুসলমানদের সংস্কৃতি-কালচার সহ্য করতে পারছে না। ৯২% মুসলমানদের দেশে যাদের ইসলামী রীতি-নীতি সহ্য হয় না তাদের এ দেশে থাকার কোন অধিকার নেই। পরে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন