Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রাসুলের আদর্শ অনুসরণেই রয়েছে শান্তি ও কল্যাণ

জাতীয় সীরাত কমিটির আলোচনা সভায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত স্বরূপ প্রেরিত হয়েছেন। রাসুল (সা.) এর কাছে প্রেরিত সুমহান ধর্ম ইসলাম পৃথিবীবাসীর পরিত্রাণের আশ্রয়। কিন্তু মুসলমানরা আজ সেই সুমহান আদর্শ ছেড়ে এদিক সেদিক ঘুরে বেড়াচ্ছে। যার ফলে সমাজে ধর্ষণের মত অপরাধগুলো মানুষের কাছে সাধারণ অপরাধ হয়ে দাঁড়িয়েছে। রাসুলের আদর্শ অনুসরণের মধ্যেই রয়েছে শান্তি ও কল্যাণ। যারাই ইসলামের আদর্শ অনুসরণ করেছে তারাই শান্তিতে বসবাস করতে পেরেছে। আমরা রাসুলের জীবন ও আদর্শ অনুসরণ তো দূরের কথা তাকে ভুলতে বসেছি। শুধু মাহে রবিউল আওয়ালে কিছুটা তাঁর অনুসরণ হলেও বাকি মাসগুলোতে আমরা চরম ভাবে ভুলে যাই। মাহে রবিউল আউয়াল মাস সীরাত চর্চার মাস। এ মাসে তার জীবন ও কর্মকে অনুসরণ করে নিজের এবং আলোকিত সমাজ গঠন করা যায়।

আজ শুক্রবার বাদ আসর জাতীয় সীরাত কমিটি বাংলাদেশের উদ্যোগে ঐতিহাসিক ধুপখোলা মাঠ সংলগ্ন লালখা সিটি জামে মসজিদে সীরাতুন্নবী (সা.) শীর্ষক আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। বিশিষ্ট সমাজসেবক আলহাজ শামসুল হকের সভাপতিত্বে এবং মহাসচিব মুফতি মুজিবুর রহমানের পরিচালনা এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফরিদাবাদ মাদরাসার মুহতামিম ও শাইখুল হাদীস আল্লামা আব্দুল কুদ্দুস, মাদরাসায়ে নূরে মদিনা শায়েস্তাগঞ্জ হবিগঞ্জের মুহতামিম আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী, ঢালকানগর মাদরাসার মুহতামিম মাওলানা জাফর আহমদ, জামালুল কোরআন মাদরাসার মুহতামিম মাওলানা এমদাদুল ইসলাম, বিশিষ্ট মুফাসসিরে কুরআন মাওলানা আব্দুল খালেক শরীয়তপুরী ও জাতীয় সীরাত কমিটি বাংলাদেশের সভাপতি মুফতী মুহাম্মদ ইমাদুদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসুলের-আদর্শ
আরও পড়ুন