Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

তথ্যমন্ত্রীর রোগমুক্তি কামনায় ডিইউজের দোয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের রোগ মুক্তি কামনা করে দোয়ার আয়োজন করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। গতকাল সংগঠনের নির্বাহী পরিষদের সভায় তার রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়। সভায় সভাপতিত্ব করেন ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ। সভায় কুদ্দুস আফ্রাদ বলেন, করোনার অজুহাতে লাভজনক বেশ কিছু গণমাধ্যম সাংবাদিক ছাঁটাইয়ের মতো ন্যাক্কারজনক অপতৎপরতা চালাচ্ছে। বিভিন্ন অজুহাতে ইতিমধ্যে চাকরিচ্যূত করা হয়েছে। স্বাধীন গণমাধ্যমের জন্যে এই অবস্থা হুমকি হিসাবে দাঁড়িয়েছে। তিনি সংবাদপত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে এ ধরণের অপতৎপরতা রোধে ঐক্যবদ্ধ আন্দোলনের আহŸান জানান।
প্রারম্ভিক বক্তব্যে ডিইউজে সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, করপোরেট সংস্কৃতির নামে বিদ্যমান সুযোগ-সুবিধা ও অধিকার ছেঁটে ফেলা হচ্ছে। যা অপসংস্কৃতির নামান্তর। এমন অমানবিক পরিস্থিতিতে তথ্য মন্ত্রণালয়কে উদ্যোগী ভূমিকা রাখা আহŸান জানান তিনি।
আলোচনায় অংশ নেন ডিইউজে সহ-সভাপতি এমএ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া সম্পাদক দুলাল খান, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল প্রমুখ।
এদিকে করোনায় আক্রান্ত আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধাদের জন্য সারাদেশে মসজিদে দোয়ার আয়োজন করেছে মুক্তিযোদ্বা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুতি কমিটি। আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক মন্ত্রী ইঞ্জি. মোশাররফ হোসেন, জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হক, সাবেক মন্ত্রী সাব সেক্টর কমান্ডার কর্নেল (অব.) জাফর ইমাম বীর বিক্রম, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান,আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ করোনায় আক্রান্ত সকল বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা কর্মীদের জন্য গতকাল বাদ জুম্মা বায়তুল মোকাররম, হাইকোর্ট মাজার মসজিদ, মিরপুর মসজিদ ও চট্টগ্রামের আমানত শাহ হজুর (রঃ) এর দরবারসহ সাড়া দেশের বিভিন্ন মসজিদে সুস্থতার জন্য দোয়ার আয়োজন করা করেন মুক্তিযোদ্বা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় নেতা সাবেক যুগ্ম মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু ও চট্টগ্রামের সাবেক কমান্ডার শাহাবুদ্দিন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মরহুম মোহাম্মদ নাসিম ও অ্যাড. সাহারা খাতুনসহ যারা মারা গেছেন তাদের মাগফেরাত কামানায় দোয়া করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন