Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

হৃদরোগে হাসপাতালে ভর্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম | আপডেট : ১২:১০ এএম, ২৪ অক্টোবর, ২০২০

হৃদরোগে আক্রান্ত কপিল দেব। তাকে ভর্তি করা হয়েছে দিল্লির হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা গেছে, অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে বিশ্বকাপজয়ী সাবেক ভারতীয় অধিনায়কের। কপিলের অসুস্থতার খবর প্রথম জানা যায় টুইটারে।
লীনা ঠাকরে নামে এক ক্রীড়া সাংবাদিক কপিলের অসুস্থতার কথা জানিয়ে প্রথম টুইট করেন। সেই খবরই গোটা ভারতের কাছে উদ্বেগের কারণ হয়ে উঠেছে। ক্রীড়া জগত থেকে শুরু করে সাধারণ মানুষ, সকলেই তার শারীরিক সুস্থতা কামনা করছেন।
কপিল দেবের অভিষেক টেস্ট ১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে হরিয়ানা হ্যারিকেনের। ১৯৮৩ সালে লর্ডসে ক্রিকেট ইতিহাসের অন্যতম চমকপ্রদ ঘটনা ঘটিয়েছিল কপিলের নেতৃত্বাধীন ভারত। মাত্র ১৮৩ রানের পুঁজি নিয়ে সেই সময়ের ভয়ঙ্কর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম বার বিশ্বকাপ (প্রæডেনশিয়াল কাপ) জিতেছিল ভারত।
ওই টুর্নামেন্টেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৭৫ রানের ঝকঝকে ইনিংসও খেলেন কপিল। ১৩১টি টেস্টে মোট ৪৩৪টি উইকেট রয়েছে কপিলের ঝুলিতে। ২২৫টি এক দিনের ম্যাচে ২৫৩টি উইকেটও পেয়েছেন তিনি। টেস্টে এই অলরাউন্ডার করেছেন ৫ হাজার ২৫৮ রান। এক দিনের ক্রিকেটে তার রয়েছে ৩ হাজার ৭৮৩ রান।
ভারতের জার্সিতে শুধু ক্রিকেটই নয়, কপিল নেমেছেন গলফের মাঠেও। তার অধিনায়কত্বেই প্রথম বিশ্বকাপের স্বাদ পেয়েছিল ভারতবাসী। সূত্র : হিন্দুস্থান টাইমস/ইকনোমিকস টাইমস।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতাল


আরও
আরও পড়ুন