Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বেনাপোল বন্দরে বাংলাদেশের হাইকমিশনারের মতবিনিময়

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

ভারতের দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান বন্দর ও আন্তর্জাতিক চেকপোস্ট পরিদর্শন শেষে বেনাপোল কাস্টমস সম্মেলন কেন্দ্রে কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, বেনাপোল সিএন্ডএফ এজেন্টেস এসোসিয়েশন, ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, আমদানি রফতানিকারক সমিতির সাথে গতকাল শুক্রবার বিকেলে মতবিনিময় সভা করেছেন।
এর আগে সীমান্তের শূন্যরেখায় পৌঁছালে বেনাপোল কাস্টমহাউসের কমিশনার মো. আজিজুর রহমান তাকে শুভেচ্ছা জানান। তিনি এ সময় বেনাপোল বন্দরের বিভিন্ন শেড আন্তর্জাতিক চেকপোস্ট ও কাস্টমস হাউসের কর্যক্রম ঘুরে দেখেন।

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান বলেন, ভারত-বাংলাদেশের মধ্যে সম্পর্ক অতিতের চেয়ে অনেক ভালো। আমদানি-রফতানি বাণিজ্যকে আরো গতিশীল করতে পারলে জাতীয় স্বার্থ রক্ষিত হবে। উভয় দেশের প্রধানমন্ত্রীরা চান দু’দেশের সম্পর্ক আরো জোরদার করতে। দু’দেশের পারস্পরিক বোঝাপড়া আরো বৃদ্ধি পেলে উপকৃত হবে দু’দেশের জনগণ। 
তিনি আরো বলেন, স্থলবন্দরগুলো কি অবস্থায় আছে সেগুলো পর্যবেক্ষণ করে দেখছি। দু’দেশের মধ্যে বাণিজ্য আরো বাড়াতে সমন্বিতভাবে প্রতিবেদন তৈরি করে উভয় দেশের সরকারের সাথে আলোচান করা হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন, কলকাতায় নিযুক্ত হাই কমিশনার তৌফিক হাসান, কলকাতা হাইকমিশনের প্রথম সচিব শামছুল আরিফ, নয়াদিল্লি হাইকমিশনের কাউন্সিলর শাহেদ আজিম প্রমুখ।

বন্দরের সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন, বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমান, বেনাপোল বন্দরের ডাইরেক্টর মামুন তরফদার, ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজের ডাইরেক্টর মতিয়ার রহমান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সারমিন আক্তার, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সিনিয়র সহ-সভাপতি আলহাজ নুরুজ্জামান, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, আমদানি রফতানিকারক সমিতির সভাপতি মহসিন মিলন, পুলিশ ইমিগ্রেশনের ওসি মহসিন উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

৩ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন