Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঘানায় চার্চ ধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ৪:৪৫ এএম | আপডেট : ১০:৫৩ এএম, ২৪ অক্টোবর, ২০২০

পশ্চিম আফ্রিকার দেশ ঘানায় একটি তিনতলা বিশিষ্ট চার্চ ধসে মৃতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছে আরো অনেকে। মঙ্গলবার দেশটির পূর্বাঞ্চলীয় আখেম বাতবি শহরে এই ঘটনা ঘটে। দুর্ঘটনায় বেঁচে যাওয়া একজন স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, এক প্রার্থনা সভা শেষ করার ঠিক পর পরই ‘দি চার্চ অব প্রোসপারেটি’ নামক চার্চটি ভেঙে পড়ে। -এএফপি

সে সময়ে সেখানে প্রায় ৬০ জন লোক ছিলেন। স্থানীয় উদ্ধার কর্মকর্তারা শুক্রবার জানান, ধ্বংসস্তুপ থেকে আরো লাশ টেনে তোলা হয়েছে। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, নিহতদের মধ্যে ১২ জন নারী ও ৯ জন পুরুষ। এর আগে ১৭ জন নিহত উদ্ধারের কথা জানানো হয়। এতে বলা হয়েছে, উদ্ধারকর্মীরা চিরুনি অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে আটজনকে জীবিত উদ্ধার করেছে। দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি তবে চার্চটির প্রতিষ্ঠাতা আইজাক ওফোরি যিনি আকোয়া আইজাক নামে পরিচিত, পুলিশকে তদন্তে সহায়তা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ