Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মহামারী শুরুর পর যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ২:৪৮ পিএম | আপডেট : ২:৫২ পিএম, ২৪ অক্টোবর, ২০২০

অতি মহামারী শুরুর পর যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড ।শুক্রবার দেশটিতে শনাক্ত হয়েছেন ৮০ হাজার ৫ জন করোনা রোগী। এর আগে ১৬ জুলাই শনাক্ত হয়েছিলো ৭৭ হাজার ৩৬২ জন। এটিই ছিলো এখন পর্যন্ত মার্কিন রেকর্ড। যুক্তরাষ্ট্রে দ্রতই বাড়ছে হাসপাতালে ভর্তি ও মৃত রোগীর সংখ্যা। যুক্তরাষ্ট্রের সার্জন জেনারেল ড. জেরোমে অ্যাডামস বলেছেন, পুরো দেশজুড়ে হাসপাতাল শয্যার ৭৫ শতাংশ ইতোমদ্যেই দখল হয়ে গেছে। -সিএনএন, এনবিসি, জন হপকিন্স ইউনিভার্সিটি

যদি পরিস্থিতির উন্নতি না হয় দুই সপ্তাহের মধ্যে দেখা যাবে শয্যা সঙ্কট। শুক্রবার মারা গেছেন ৯৬২ জন। শয্যা সঙ্কট দেখা দিলে মৃতের সংখ্যা আরও বাড়বে। ওয়ার্ল্ডোমিটার অনুযায়ী, যুক্তরাষ্ট্রে বর্তমানে ৪১ হাজারের বেশি কোভিড-১৯ রোগি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ২০ আগস্টের পর দেশটিতে আর হাসপাতালে এতো রোগি ভর্তির ঘটনা ঘটেনি। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগির সংখ্যা ৮৭ লাখ ৪৬ হাজার ৯৫৩ জন। মারা গেছেন ২ লাখ ২৯ হাজার ২৮৪ জন। সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৯৮ হাজার ১৬১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন