Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইসলাম নিয়ে কটূক্তিকারী শিক্ষার্থীর বহিষ্কারের দাবিতে জবিতে বিক্ষোভ

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ২:৫৬ পিএম

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী তিথি সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ শনিবার দুপুরে জবি ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শান্ত চত্ত্বরে এসে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা তিথি সরকারের বহিষ্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সাধারণ শিক্ষার্থীরা বলেন, 'অবিলম্বে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারী তিথি সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে। অবিলম্বে তাকে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। নাহলে আমরা বৃহৎ আন্দোলন গড়ে তুলবো।'

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্মকে অবমাননা করে তার লেখা বিভিন্ন ফেসবুক পোস্ট ও কমেন্ট ভাইরাল হওয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ও শাস্তি দাবি করেছে সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া তিথী সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক এবং বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক।



 

Show all comments
  • Md. Razu Ahmed ২৪ অক্টোবর, ২০২০, ৩:৪১ পিএম says : 0
    hello
    Total Reply(0) Reply
  • Jack Ali ২৪ অক্টোবর, ২০২০, ৪:৪৬ পিএম says : 0
    According to Qur'an punishment is death sentence. But nothing will happen most of the time people in Bangladesh so called muslims and Hindu they insult our Islam, Allah and Prophet [SAW].. Because our Government is against Allah.. They think they are not going to and confront Allah, but they must die and the severe punishment is waiting for them [Hell Fire]
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবি


আরও
আরও পড়ুন