Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

আগামী গ্রীষ্মের আগে ভাইরাস যাবে না : ফরাসী প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ৫:০৮ পিএম

আগামী বছর গ্রীষ্ম শেষ হবার আগে ভাইরাস যাবার কোনও সম্ভাবনাই নেই বলে মন্তব্য করেছেন ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল মাঁক্রো । ফ্রান্সে করোনা রোগী সংখ্যা ১০ লাখ অতিক্রম করা উপলক্ষে দেশটির প্রেসিডেন্ট এই মন্তব্য করলেন । শুক্রবার ফ্রান্সে নতুন করে ৪০ হাজারের বেশি রোগি শনাক্ত হয়, মারা যান ২৯৮ জন। এদিনই রোগি শাক্তের নতুন রেকর্ড হয়েছে রাশিয়া, পোল্যান্ড, ইতালি ও সুইজারল্যান্ডে। -ফ্রান্স ২৪, বিবিসি, ডয়েচে ভেলে

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, ইউরোপে এতো দ্রুত রোগি বৃদ্ধি পাচ্ছে, ভাইরাসটিকে মোকাবেলা করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। ১০ দিনে ইউরোপে দৈনিক সংক্রমণ দ্বিগুণ হয়ে গেছে। এই মহাদেশে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৭৮ লাখের বেশি। মারা গেছেন কমপক্ষে ২ লাখ ৪৭ হাজার জন। ডব্লিউএইচও প্রধান তেদরোস আদোহম বলেন, আগামী কয়েক মাস অনেক কঠিন হতে ডাচ্ছে। কয়েকটি দেশে পরিস্থিতি হবে মারাত্মক। ম্যাঁক্রো জানান, তিনি বিজ্ঞানীদের সঙ্গে কথা বলেই এই শঙ্কার কথা জানিয়েছেন। তবে তিনি এও বলেছেন, আবার লকডাউন দিতে হবে কিনা, সেটি বলার মতো পরিস্থিতি এখনও আসেনি। বর্তমানে ফ্রান্সের বেশ কিছু শহরে রাত্রিকালীন লকডাউন চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ