Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

নোয়াখালীর হাতিয়ায় ছাত্রীকে উত্যক্ত, দ্ইু যুবকের কারাদণ্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ৫:২১ পিএম

হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নে এক মাদ্রাসা ছাত্রীকে উত্যক্ত ও ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে ইলিয়াছ হোসেন (২৭) এবং আলতাফ হোসেন (২৬) নামের দুই যুবককে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে তাদের মোবাইল ফোনের ফেসবুক আইডি থেকে কিছু আলামত জব্দ করা হয়েছে।

শনিবার দুপুরে চরকিং হাতিয়া বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান হোসেন। কারাদ-প্রাপ্তরা হচ্ছেন, চরকিং এলাকার জাকের হোসেনের ছেলে ইলিয়াছ ও হাতিয়া পৌরসভা ৪নং ওয়ার্ড উত্তর বেজুগুলিয়া এলাকার আব্দুর রহমানের ছেলে আলতাফ হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্থানীয় একটি মাদ্রাসার আলিম বর্ষের ছাত্রীকে বিভিন্ন ভাবে কু-প্রস্তাব দিয়ে আসছিল ইলিয়াছ হোসেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় ইলিয়াছ তার ফেসবুক আইডি থেকে ওই ছাত্রীর ছবি ফেব্রিকেটেড করে ও ছাত্রীর বিরুদ্ধে আপত্তিকর স্ট্যাটাস দিয়ে আসছিল। একই সাথে তার সহযোগি আলতাফ ওই ছাত্রীর বিয়ের প্রস্তাব আসলে পাত্র পক্ষের মোবাইল নাম্বার নিয়ে ফেব্রিকেটেড ছবিগুলো পাঠাতো এবং খারাপ কথা বলতো। যার ফলে ওই ছাত্রীর বিয়ে ভেঙে যেতো। ভুক্তভোগী ওইছাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে শনিবার দুপুরে চরকিং এলাকায় অভিযান চালিয়ে ইলিয়াছ ও আলতাফকে আটক করা হয়। আটকের পর তারা নিজেদের অপরাধ স্বীকার করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উত্যক্ত করার অপরাধে ইলিয়াছকে ১বছর ও আলতাফকে ৬মাসের বিনাশ্রাম কারাদ- প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, দ-প্রাপ্ত ইলিয়াছ দাবী করে ওই ছাত্রীর সাথে তার তিন বছরের প্রেমের সম্পর্ক ছিল। গত দেড়বছর ধরে তাদের মধ্যে সম্পর্ক না থাকায় সে নিজের ফেসবুক আইডি থেকে ওই ছাত্রীর বিরুদ্ধে বিভিন্ন খারাপ স্ট্যাটাস দিয়ে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ