Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বিশ্বনাথের দশঘর ইউপি নির্বাচন : প্রার্থীদের সাথে জেলা নির্বাচন কর্মকর্তার মতবিনিময়

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ৫:২৮ পিএম

সিলেটের বিশ্বনাথে দশঘর ইউয়িন পরিষদ নির্বাচন উপলক্ষে আচরণ বিধি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বিআরডিবি মিলনায়তনে ইউনিয়ন পরিষদের সকল প্রার্থীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়ছল কাদের।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, সতের বছর পর দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন হচ্ছে। এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু এবং নিরেপেক্ষ নির্বাচন পরিচালনা করতে সকল প্রার্থীদের সহযোগীতা প্রয়োজন। তবে কোন প্রার্থী নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে। এখানে নির্বাহী ম্যাজিষ্ট্যাট থাকবেন প্রয়োজনে উনার কাছে জানাবেন। তিনি আরো বলেন, নির্বাচনের আগে অর্থাৎ ২৭ অক্টোবর মধ্য রাত থেকে নির্বাচনের দিন পর্যন্ত ওই এলাকায় কোন বহিরাগত, বা অন্য এলাকার কোন মানুষ অথবা মোটর গাড়ী নিয়ে যাতায়াত করা কিংবা থাকতে পারবেন না। তারা চলে যেতে হবে। সেজন্য সবাইকে যার যার অবস্থান থেকে সে বিষয়ে নজর রাখতেও বলেন তিনি।
প্রার্থীদের পক্ষ থেকে বক্তারা বলেন, সতের বছর পর দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সরকারের ভাবমূর্তির উপর আঘাত না আসে সেভাবে নির্বাচন পরিচালনা করতে হবে। তাই শান্তিকামী ভোটারগনের ভোট প্রয়োগ করতে এবং অবাধ শান্তিপূর্ণ নির্বানের জন্য নির্বাহী ম্যাজিষ্ট্যাড ও আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবহিনী, পুলিশ, র‌্যাব বা প্রশাসনের ব্যক্তিবর্গ রাখার দাবী জানিয়েছেন তারা।
উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্ণির অফিসার গোলাম সারোয়ার’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, দশঘর ইউনয়ন পরিষদ নির্বাচনের এক্সিউটিভ ম্যাজিষ্ট্যাট ও সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, বিশ^নাথ থানার অফিসার ইন-চার্জ শামীম মুসা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমির হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময় সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ