Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ম্যুরালের নামে মূর্তি স্থাপন বন্ধ করুন-প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ৬:১৮ পিএম

দেশের বিভিন্ন স্থানে সরকারী ও বেসরকারী উদ্যোগে ম্যুরাল বা মূর্তি স্থাপনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীরে জামা‘আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুলাøহ আল-গালিব। এক বিবৃতিতে বলেন, বর্তমানে বিভিন্ন শহরে ও প্রতিষ্ঠানে বিভিন্ন নেতার ম্যুরাল বা প্রতিকৃতি স্থাপনের হিড়িক পড়ে গেছে। এমনকি মাদ্রাসাগুলিতে সরকারী উদ্যোগে শহীদ মিনার ও অফিসে ছবি টাঙানো হচ্ছে। আস্তে আস্তে মুসলমানদের এই মূর্তিহীন দেশটিকে মূর্তির দেশে পরিণত করা হচ্ছে। তিনি অনতিবিলম্বে এই অনৈসলামী কাজ বন্ধ করার জন্য ও এগুলি সরিয়ে নেওয়ার জন্য সংশি¬ষ্ট সকলের প্রতি আহ্বান জানান। তিনি হাদীছ উদ্ধৃত করে বলেন, ক্বিয়ামতের দিন আল¬াহ বলবেন, তোমরা এতে জীবন দাও। আর যেসব ঘরে এ ধরনের ছবি-মূর্তি ও প্রতিকৃতি থাকে, সেসব ঘরে রহমতের ফেরেশতা প্রবেশ করেনা’ (বুঃ মুঃ মিশকাত হা/৪৪৯২)। অতঃপর তাদেরকে জাহান্নামে নিক্ষেপ করা হবে। তিনি বলেন, মূর্তিপূজার এই শিরক বন্ধ করা না হলে এলাহী গযব যেকোন সময় আমাদের উপরে নেমে আসতে পারে। অতএব নেতারা সাবধান।



 

Show all comments
  • MMRahman ২৪ অক্টোবর, ২০২০, ১০:০২ পিএম says : 0
    Yes, drawing portrait, making statue of a person is forbidden in Islam as it is told by Prophet Muhammed(S.A.W) that the artist ( and who permits) would face severe torment on the day of resurrection and this is only for the drawing of Allah's creation. May Allah give Sheikh Jaza-e-Khair.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ