Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ধর্ষণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে -পীর সাহেব চরমোনাই

২৯ অক্টোবর ঢাকায় বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ৮:১১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির কারণে জনজীবন চরম দুর্বিষহ হয়ে উঠছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেভাবে পাগলা ঘোড়ার মতো লাগামহীনভাবে ছুটে চলছে, তা সরকার নিয়ন্ত্রণে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজার নিয়ন্ত্রণ করতে না পারায় জনগণ কষ্টে দিনাতিপাত করছে।
আজ শনিবার পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই ও মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলনের শীর্ষ নেতা আলহাজ আব্দুর রহমান, মাওলানা আব্দুল কাদের, আলহাজ্ব আমিনুল ইসলাম, প্রকৌশলী আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমাদ আবদুল কাইয়ূুম, মাওলানা দেলাওয়ার হোসেন সাকী, মাওলানা লোকমান হোসেন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, আলহাজ্ব মনির হোসেন, মুফতী নূরুল করীম, মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, এডভোকেট লুৎফর রহমান, এডভোকেট শওকত আলী হাওলাদার, মুফতী হেমায়েতুল্লাহ, শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম, জিএম রুহুল আমিন, বরকত উল্লাহ লতিফ, মুক্তিযোদ্ধা আবুল কাশেম সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা কেফায়েতুল্লহ কাশফী, এড. একেএম এরফান খান, মাওলানা খলিলুর রহমান প্রমুখ।
আমেলার সভায় ফ্রান্সে রাসূল (সা.) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পীর সাহেব চরমোনাই বলেন, ফ্রান্সে রাসূল (সা.) এর অবমাননার প্রতিবাদে সরকারকে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানাতে হবে।
পীল সাহেব বলেন, ধর্ষণের মৃত্যুদন্ড আইন পাসের পর সারাদেশে সীমাহীনভাবে ধর্ষণ বেড়ে চলছে। আইনের কোন প্রতিফলন না থাকায় ধর্ষণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। তিনি বলেন, আইন করার চেয়ে প্রয়োগ করা জরুরী। আইনের প্রয়োগ না থাকায় ধর্ষণ বন্ধ করা যাচ্ছে না। তিনি যেনা-ব্যভিচার, নারী ধর্ষণ, নির্যাতন বন্ধে শরীয়াহ আইনে বিচার করার আহ্বান জানান। এবং ধর্ষণের উৎসগুলো বন্ধ করার দাবি জানান।
কর্মসূচি : ফ্রান্সে প্রকাশ্যে বহুতল ভবনে রাসূল (সা.) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে ২৯ অক্টোবর বৃহস্পতিবার ঢাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • Jack Ali ২৪ অক্টোবর, ২০২০, ৮:৩৭ পিএম says : 0
    Because you people don't want that our country rule by the Law of Allah. If you people have the courage then select a Muslim Leader who is well versed in Qur'an and Sunnah and the ability to find the ruling from Qur'an and Sunnah like Abu Bakr [RA] only then all the crime will stop.
    Total Reply(0) Reply
  • এমদাদ বাবু ২৪ অক্টোবর, ২০২০, ১১:১৩ পিএম says : 0
    পীর সাহেব চরমোনাই, জাতি আপনার দিকে চেয়ে আছে।
    Total Reply(0) Reply
  • এমদাদ বাবু ২৪ অক্টোবর, ২০২০, ১১:১৩ পিএম says : 0
    পীর সাহেব চরমোনাই, জাতি আপনার দিকে চেয়ে আছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন