Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মূল্যায়ন না করলে সৃষ্টি হবে না গুণীজন

মাগুরায় সাইফুজ্জামান শিখর এমপি

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

গুণীজনদের মূল্যায়ন না করলে গুণীজন সৃষ্টি হবে না। আগামী প্রজন্মকে গুণী মানুষ হিসেবে তৈরি করতে হলে গুণীজনদের মূল্যায়ন করতে হবে। মুসলিম রেঁনেসার কবি ফররুখ আহমেদের ৪৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিািথর বক্তব্যে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সাইফুজ্জামান শিখর এ কথা বলেন। গত শুক্রবার বিকেলে সৈয়দ রিপন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন অ্যাড. সাইফুজ্জামান শিখর এমপি। প্রধান আলোচক হিসেবে ছিলেন, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। মাঝাইল মান্দারতলা ঈদগাহ ময়দানে ফররুখ আহমেদ স্মতি পাঠাগারে এ কর্মসূচি গ্রহণ করে।
এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, মাগুরার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান, জেলা আ.লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাখারুল ইসলাম শাকিল, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইযাসিন কবির, শ্রীপুর উপজলো আ.লীগের সভাপতি মো. আবুল কালাম আজাদ প্রমুখ। আধুনিক বাংলা কবিতার অন্যতম শ্রেষ্ট কবি ফররুখ আহমদ ১৯১৮ সালের ১০ জুন মাগুরা জেলার মাঝাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম সৈয়দ হাতেম আলী। মাতা বেগম রওশন আখতার। কবি ফররুখ আহমেদ বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য বাংলা অ্যাকাডেমি পদক, ইউনেস্কো পদক ও মরণোত্তর একুশে পদক লাভ করেন। ১৯৭৪ সালের ১৯ অক্টোবর ঢাকায় স্বনামধন্য এই কবির মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন