Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সুন্দরগঞ্জে ই-সেবা কার্যক্রম শুরু

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

স্টাফ রিপোটার, গাইবান্ধা থেকে | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জের শ্রীপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারে মাসব্যাপী ই-সেবা কার্যক্রম গতকাল 

শুরু হয়েছে। এ সময় ছিলেন, ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, শ্রীপুর ইউনিয়নের আ.লীগের সাধারণ সম্পাদক একেএম কামরুল হুদা রাজু,ধর্মপুর পি এন গার্লস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল্লাহ হিল মাহমুদ বিদুৎ, শ্রীপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মো. আব্দুর রউফ মিয়া, সাবেক ছাত্রলীগের সাভাপতি মো. সাইফুল ইসলাম, ইউপি সদস্য মো. সাজু মিয়া প্রমুখ। বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টারগুলো (ইউডিসি) দেশের তৃণমূলের মানুষ পর্যায়ে ই-সেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। ইউডিসিগুলো তথ্যের আরও ভালো এ্যাক্সেসের ক্ষেত্রে জনগণকে ই-সেবা সরবরাহ করায় সাধারণ মানুষের কাছে আরও বেশি জনপ্রিয় হয়ে উঠেছে।
ক্যাম্পেইনটি চিহ্নিত করে, শ্রীপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার জনগণকে বিভিন্ন ই-সেবা সরবরাহের উদ্যোগ নিয়েছে। ই-সেবার মধ্যে রয়েছে মেডিক্যাল ভিসা, চিকিৎসকদের নিয়োগ, ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং সার্ভিস, পাসপোর্ট ফি, কৃষি তথ্য পরিসেবা, উন্মুক্ত পাঠের জন্য পরীক্ষার ফলাফল, অনলাইন কোর্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ই-সেবা-কার্যক্রম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ